মাস্ক ইস্যুতে এবার কমিউনিটি সেন্টারে অভিযান

0
172

নিজস্ব প্রতিবেদক :
মাস্ক ইস্যুতে এবার কমিউনিটি সেন্টারে অভিযান পরিচালনা করলো জেলা প্রশাসন। ১৬ মামলার মাধ্যমে ১৬ জনকে ৩১০০ টাকা জরিমানা করা হয়। এ সময় ২০০ মাস্ক বিতরণও করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী হাসানের নেতৃত্বে গতকাল দুপুরে ইন্টারন্যাশনাল কনভেনশন, রীমা কমিউনিটি, প্রিয়া কমিউনিটি, রঙ্গম কমিউনিটি, ওয়েডিং পার্ক কমিউনিটি, রাজবাড়ি কমিউনিটি, অনন্ত বিলাস কমিউনিটি সেন্টার, মেঘনা কমিউনিটি সেন্টার ও হার্টস অব চিটাগং এ অভিযান চালানো হয়।
মাস্ক পড়ার জন্য সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও কমিউনিটি সেন্টারে আগত অতিথিদের অনেকেই মাস্ক পড়েনি। আবার মাস্ক মুখে থাকলেও মুখ খোলা বা বের করা অবস্থায় রয়েছেন অনেকেই। নানা অজুহাতে মাস্ক না পরেই সামাজিক অনুষ্ঠানে অংশ নিচ্ছেন অতিথিরা।
এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, কমিউনিটি সেন্টারের ম্যানেজারের সাথে কথা হয় এবং সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশনা দেওয়া হয়। অভিযানে ১৬ মামলায় ১৬ জনকে ৩১০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও ২০০ মাস্ক বিতরণ করা হয়।
তিনি আরো বলেন, মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য এ অভিযান পরিচালনা করা হচ্ছে। আগামীতেও তা অব্যাহত থাকবে।
গত কিছুদিন ধরে মার্কেট, শপিংমল ও নগরীর জনসমাগম স্থানগুলোতে মাস্ক ইস্যুতে অভিযান পরিচালনা করা হলেও কমিউনিটি সেন্টারে এ প্রথম অভিযান পরিচালনা করা।