ব্যক্তিগত অনুশীলনে রুবেল

0
171

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
মহামারি করোনা সংকট কাটিয়ে টাইগারদের ব্যক্তিগত অনুশীলনের সুযোগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ব্যক্তিগত অনুশীলনের চতুর্থ পর্বে যোগ দিলেন দেশের ডান-হাতি পেসার রুবেল হোসেন। শনিবার থেকে দেশের বিভিন্ন ভেন্যুতে শুরু হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের চতুর্থ পর্বের অনুশীলন।
ক্রিকেটে তিন ফরম্যাটে দলে নিজের জায়গা পোক্ত করতে মুখিয়ে আছেন রুবেল। তবে ব্যক্তিগত অনুশীলনের প্রথম পর্বে ঘাম ঝড়াননি তিনি। নিজ শহর বাগেরহাটে বিসিবির নির্দেশিকা অনুসারে জিম সেশন করেছেন রুবেল। কিন্তু আগামী মাসেই শ্রীলংকা সফরে যাচ্ছে বাংলাদেশ। তাই শেষ পর্যন্ত অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলনে যোগ দিলেন রুবেল।
গেল ফেব্রুয়ারিতে পাকিস্তানের সফরে বাংলাদেশের হয়ে টেস্ট খেলেছিলেন রুবেল। ২৫ দশমিক ৫ ওভার বল করে ১১৩ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে সুযোগ হয়নি রুবেলের। শ্রীলংকা সফরে অভিজ্ঞদের দলে নেয়া হবে বলে ইঙ্গিত দিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তাই আবারো ফিরে আসার ব্যাপারে আশাবাদি রুবেল।
কিন্তু পেস বোলারদের মধ্যে সর্বশেষ খেলোয়াড় হিসেবে অনুশীলন শুরু করলেন রুবেল। আগেই অনুশীলন শুরু করেছেন এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান।
তবে রুবেলের অনুশীলনের প্রথম দিনটি বৃষ্টিতে ব্যাহত হয়েছে। বৃষ্টির কারণে বোলিং করতে পারেননি তিনি। তাই তাসকিন আহমেদ ও অন্যান্য বোলারদের সঙ্গে ফিটনেস সেশনে ঘাম ঝড়ান রুবেল। তামিম ইকবাল-মুশফিকুর রহিম-সৌম্য সরকার-মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন ও সাদমান ইসলামের অনুশীলনে বাঁধা হয়েছিলো বৃষ্টি। তবে ইনডোরে ব্যাটিং অনুশীলন করতে পেরেছেন তারা। খবর : ডেইলিবাংলাদেশ’র।