বোয়ালখালীর খরন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
124

বোয়ালখালীর খরন্দ্বীপে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ এবং স্বেচ্ছাসেবক লীগের যৌথ উদ্যোগে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা খরন্দ্বীপ কেরানী বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।
যুবলীগ নেতা মো. মনছুর উদ্দিন সাহেদের সভাপতিত্বে এবং আবু সৈয়দ রাজিবের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, বোয়ালখালী উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. জমির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা হাজী ইকবাল, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বোয়ালখালী শাখার সভাপতি পলাশ মল্লিক, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আজাদ হোসেন, আলী আজগর, বোরহান উদ্দিন, জাতীয় হিন্দু মহাজোট, বোয়ালখালী উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুমন দে, স্যার আশুতোষ সরকারি কলেজের ছাত্রলীগ নেতা বোরহান উদ্দিন বাবলু, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মো. মহসিন প্রমুখ। প্রধান অতিথি জমির উদ্দিন বক্তব্যের শুরুতেই বাঙলা ও বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, জাতীয় চার নেতা এবং মাতৃভাষার জন্য যারা জীবন উৎসর্গ করেছেন, সে সব বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে মহান ভাষা আন্দোলনের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক দিনগুলোর কথা তুলে ধরেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহবান জানান।
তিনি বলেন, স্বাধীনতার সুফল পেতে হলে সকলকে ভেদাভেদ ভুলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার উদ্ধাত্ত আহবান জানান। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধবিরোধী এবং স্বাধীনতাবিরোধী একটি চক্র এখনও বিভিন্ন ষড়যন্ত্র এবং অপপ্রচারে লিপ্ত রয়েছে তাদের বিরুদ্ধে সকল বঙ্গবন্ধুর সৈনিকদের সজাগ থাকার জন্য অনুরোধ জানান। বিজ্ঞপ্তি