বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী : মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার তাগিদ

0
219

বাংলাদেশ ডেন্টাল অ্যাসোসিয়েশন ও বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল অ্যাসোসিয়েশন এর আয়োজনে মুজিববর্ষ উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
নগরীর আগ্রাবাদের একটি রেস্টুরেন্টে অপসোনিন ফার্মাসিউটিক্যল এর সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী।
তিনি বলেন, চিকিৎসকদের প্রতি মানুষের আস্থা অপরিসীম। একজন মানুষ যখন অসুস্থ হয় তখন তার মন অনেকাংশে ভেঙ্গে যায়। ঠিক সেই সময় একজন চিকিৎসক রোগীকে চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি মনোবলও দেন। যাতে রোগী ওষুধ সেবনের পাশাপাশি চিকিৎসকের দেয়া পরামর্শ মেনে সুস্থ হয়ে উঠেন। তাই, মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের ভূমিকা রাখতে হবে।
তিনি আরো বলেন, মানুষের কল্যাণে কাজ করতে হবে। প্রয়োজনে পাশে দাড়াঁতে হবে। মানবিক মূল্যবোধের জায়গা থেকে অসুস্থ মানুষকে চিকিৎসাসেবা দিয়ে সুস্থ করে তোলার মধ্যেই সত্যিকারের মানুষের পরিচয় ফুটে ওঠে। নাগরিকদের সুচিকিৎসা নিশ্চিত করতে মেয়র নির্বাচিত হলে প্রতিটি ওয়ার্ডে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কেন্দ্র গড়ে তোলা হবে। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, সরকার স্বাস্থ্যখাতের অনেক উন্নয়ন করেছেন। সাধারণ মানুষ যাতে সু-চিকিৎসা পাই সেজন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছেন। দন্ত চিকিৎসদের জন্য নিয়মিত বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করার কথাও জানান সিভিল সার্জন।
বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ডা. মুজিবুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. মো. বেলাল হোসেন উদয়নের সঞ্চালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন সংগঠনের উপদেষ্টা লায়ন ডা. আর কে রুবেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ডা. জামাল উদ্দিন, কক্সবাজার জেলার সভাপতি রমিজ উদ্দিন, সাধারণ সম্পাদক মো. আলমগীর, অপসোনিন ফার্মা লিমিটেডের রিজিওনাল ম্যানেজার প্রণব কুমার পাল, অ্যাসিসটেন্ট সেলস্ ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম, সীতাকু- পৌরসভার প্যানেল মেয়র মনোয়ারা বেগম। বিজ্ঞপ্তি