বুসানে প্রিমিয়ার হচ্ছে আরিক আনাম খানের ‘ট্রানজিট’

0
191

সুপ্রভাত ডেস্ক :
মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হতে চলেছে আরিক আনাম খান পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ট্রানিজিট’। চলচ্চিত্রটির আন্তর্জাতিক প্রিমিয়ার হবে বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে, আর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে যুক্তরাজ্যের এনকাউন্টারস ফিল্ম ফেস্টিভ্যালে। খবর বাংলানিউজের।
বৈশ্বিক করোনা মহামারির কারণে এবার এনকাউন্টারস ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে অনলাইনে। আগামী ১৭ থেকে ২৭ সেপ্টেম্বরের ভেতর ‘ট্রানজিট’ চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। এই চলচ্চিত্র উৎসব থেকে অস্কার ও বাফটা পুরস্কারের জন্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্বাচন করা হয়।
অন্যদিকে কোরিয়ায় বুসান ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে ২১ থেকে ৩০ অক্টোবরে। এটিই এশিয়ার বৃহত্তম চলচ্চিত্র উৎসব। দু’টি চলচ্চিত্র উৎসবেই মূল প্রতিযোগিতায় অংশ নেবে ‘ট্রানজিট’।
‘ট্রানজিট’ চলচ্চিত্রটিতে ঢাকা শহরের একজন সাধারণ সংগ্রামী মানুষের গল্প তুলে ধরা হয়েছে। একজন হকারের প্রতিদিনের সংগ্রাম ও টিকে থাকার লড়াই, উন্নত জীবনের জন্য ইতালি যাওয়ার স্বপ্ন ও নানান টানাপোড়েন নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।
আরিক আনাম খানের পরিচালনায় চলচ্চিত্রটির মূল চরিত্রে অভিনয় করেছেন জাহাঙ্গীর আলম। এছাড়াও অভিনয় করেছেন শারমীন আঁখি, বৈদ্যনাথ সাহা, খায়রুল আলম টিপু, শরিফ হোসেনসহ অনেকেই।