বিএনপির মাস্ক বিতরণ অনুষ্ঠানে পুলিশি বাধার অভিযোগ

0
227

নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নগর বিএনপির মাস্ক ও ওষুধ বিতরণ অনুষ্ঠানে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির সভাপতি ডা. শাহাদাত হোসেন। তবে পুলিশের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।
গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে নগর বিএনপির পক্ষ থেকে বলা হয়, নগরীর পাঁচলাইশ থানা এলাকার আনিকা কমিউনিটি সেন্টারে শনিবার বিকেলে বিএনপির পূর্বনির্ধারিত মাস্ক ও ওষুধ বিতরণ অনুষ্ঠান ছিল। সকাল ১০টায় এ অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানের এক ঘণ্টা আগে পুলিশ এসে এ কর্মসূচি বন্ধ করে দেয়।
এ ঘটনার প্রতিবাদে দলীয় কার্যালয় নাসিমন ভবন প্রাঙ্গণে তাৎক্ষণিক সমাবেশ করে নগর বিএনপি।
জানতে চাইলে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, আনিকা কমিউনিটি সেন্টারে চকবাজার থানা বিএনপি ওয়ার্ডের উদ্যোগে করোনা সংক্রমণ প্রতিরোধে মাস্ক ও ওষুধ বিতরণ অনুষ্ঠান সকাল ১০টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানের এক ঘণ্টা আগে প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠান না করার জন্য বারণ করা হয়। পরে পুলিশ এসে কর্মসূচি বন্ধ করে দেয়।
নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, পাঁচলাইশ এলাকার ওই কমিউনিটি সেন্টারে সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানের কথা চিঠি দিয়ে আমরা প্রশাসনকে জানিয়েছিলাম। কিন্তু পুলিশ আজ সকাল ১০টার দিকে হঠাৎ ওই কমিউনিটি সেন্টারে তালা ঝুলিয়ে দেয়। পরে আমরা সড়কে সুরক্ষা সামগ্রী বিতরণ করি।
পুলিশ বিষয়টি অস্বীকার করে বলছে, বিএনপি ওই কমিউনিটি সেন্টারে কোনো অনুষ্ঠানের আয়োজনই করেনি।
পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, বাধা দেওয়ার অভিযোগটি মিথ্যা। পুলিশের পক্ষ থেকে বাধা দেয়ার কোনো ঘটনা ঘটেনি। তারা সেখানে কোনো অনুষ্ঠানই করেনি।