বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের ভেন্যু চূড়ান্ত

0
196

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা পরবর্তী সময়ে নিজেদের প্রথম সিরিজ খেলতে সেপ্টেম্বরে শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অক্টোবরের ২৪ তারিখে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগাররা। এই ম্যাচগুলোর ভেন্যু চূড়ান্ত করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। দুই দলের মধ্যকার প্রথম টেস্টটি ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সিরিজের পরবর্তী ম্যাচও একই মাঠে অনুষ্ঠিত হবে। শেষ ম্যাচের ভেন্যু হিসেবে কলম্বোকে বাছাই করেছে এসএলসি।
হঠাৎ করে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সিরিজ চলাকালীন সময়ে এসএলসি বাড়তি সতর্কতা অবলম্বন করবে বলে নিশ্চিত করেছে একটি সূত্র। ক্রিকেটাররা যেন কোনোভাবেই এই ভাইরাসে আক্রান্ত না হন সেদিকে লক্ষ্য রাখবে তারা। এই কারণে সফরকারী ক্রিকেটারদের নিয়মিত কোভিড-১৯ পরীক্ষা করানো হবে বলে জানা গেছে। এমনকি বাংলাদেশে ফেরার আগে কোনো ক্রিকেটার করোনায় আক্রান্ত হলে তাকে কলম্বোতেই কিছুদিন থাকতে হবে।
এই প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘সিরিজ চলাকালীন সময়ে সফরকারী দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের নিয়মিত কোভিড ১৯ পরীক্ষা করা হবে। ফেরার আগে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে সবার আরেকটি চূড়ান্ত পরীক্ষা করা হবে। তখন যদি কেউ করোনা পজেটিভ হয় তাহলে তাকে কলম্বোতে থাকতে হবে।’ খবর : ডেইলিবাংলাদেশ’র।