বন্ধ হলো শাহরুখের ‘পাঠান’র শুটিং

0
55

সুপ্রভাত ডেস্ক :
শেষবার কিং অব রোমান্স শাহরুখ খানকে বড়ো পর্দায় দেখা গিয়েছিলো জিরো ছবিতে।যেখানে জব তাক হে জানে র পর অবোরো একসাথে পর্দায় দেখা গিয়েছিলো অনুষ্কা শর্মা,ক্যাটরিনা কইফ ও শাহরুখ খানকে। অবশ্য ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘জিরো’ বক্সঅফিসে মুখ থুবড়ে পড়েছিল। তারপর কোনো অজ্ঞাত কারণেই রুপোলি পর্দাথেকে লম্বা ‘ ব্রেক ‘ নিয়েছিলেন শাহরুখ খান। কিন্তু প্রায় তিন বছর পর আবার যখন শাহরুখ খানের বড়ো পর্দায় প্রত্যাবর্তনের খবর এলো তখন লাভ গুরুর ভক্তদের উচ্ছাস দেখে কে!! কিন্তু সেই আশায় জল ঢাললো আবার করোনা গ্রাফের উচ্চতা।
মানে বুঝতেই পারছেন, আমরা কথা বলছি,শাহরুখ খানেই আসন্ন ছবি ‘পাঠান’ নিয়ে। খবরের শিরোনামে অনেকদিন আগে থেকেই রয়েছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবির শুটিং শুরু হয়েছিল ২০২০-র নভেম্বর মাসে। ছবিতে শাহরুখ ছাড়াও রয়েছেন ডিম্পেল কাপাডিয়া, দীপিকা পাড়ুকোন ও জন অ্যাব্রাহাম। সূত্রের খবর, ছবিতে অতিথি শিল্পী রূপে হাজির থাকছেন ‘টাইগার’ রুপী সলমন খানও। এমনকি ছবির ক্লাইম্যাক্সে শাহরুখের সঙ্গে দুর্ধর্ষ অ্যাকশন ও তাক লাগিয়ে দেওয়া সব স্টান্ট করতেও দেখা যাবে ‘টাইগার’ অর্থাৎ সালমান খানকে। জোরকদমে শুটিংও চলছিল সেই ছবির।
কারণ এতদিন পর বলিউড বাদশার কাম ব্যাক বলে কথা,তাই চরম আগ্রহ নিয়ে বড় পর্দায় তাকে দেখার জন্য মুখিয়ে রয়েছিল দর্শকরা। কিন্তু আপাতত সেসব বন্ধ। কারণ বাঁধ সাঁধলো, করোনা প্রকোপ। শুধু মহারাষ্ট্রে নয়,বর্তমানে দেশজুড়ে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। তার মধ্যে মুম্বইয়ের অবস্থা তো ভয়াবহ। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত মুম্বইয়ে লকডাউন। জারি রয়েছে নাইট কার্ফুও। বাধ্য হয়েই ‘ পাঠান ‘ এর শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা সংস্থা।
দুবাইয়ে পাঠানের একটি বড় অংশের শুটিং শেষ হয়ে গেলেও বর্তমানে মুম্বইয়ের ফিল্ম সিটিতেই চলছিল এই ছবির শুটিং। অ্যাকশন সিকোয়েন্সের শ্যুটিংয়ের জন্য বানানো হয়েছিল হেলিপ্যাডও। তবে এই ছবির ইউনিটে প্রতিদিন কম করে ২৫০জন কলাকুশলী কাজ করতেন। এই পরিস্থিতিতে এত জন কলাকুশলী নিয়ে কাজ করার ঝুঁকি নিতে চাইছে না প্রযোজনা সংস্থা।