নতুন দায়িত্বে নাফিস

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
শ্রীলংকার বিপক্ষে ২০০৫ সালে কলম্বো টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শাহরিয়ার নাফিসের অভিষেক হয়। একই দেশে নতুন ভূমিকায় যাত্রা শুরু করতে যাচ্ছেন ক্রিকেট থেকে কিছুদিন আগে অবসর নিয়ে বিসিবির দায়িত্ব নেয়া নাফিস।
দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সোমবার শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই যাত্রায় তামিমদের সঙ্গে যাবেন শাহরিয়ার নাফিসও। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ডেপুটি ম্যানেজার হিসেবে যাচ্ছেন তিনি।
দীর্ঘদিন জাতীয় দলে ব্রাত্য থাকার পর গত ফেব্রুয়ারিতে একসঙ্গে সবধরণের ক্রিকেট থেকে অবসর নেন নাফিস এবং আব্দুর রাজ্জাক। ছোট্ট একটা অনুষ্ঠান করে তাদের বিদায় দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশ্য এর আগেই দুজনে ক্রিকেট বোর্ডে যোগ দেন।
ক্রিকেট মাঠ থেকে বিদায় নেয়ার পরে এবারই প্রথম বাংলাদেশ দলের সঙ্গে সফরে যাচ্ছেন নাফিস। এ ব্যাপারে গণমাধ্যমকে তিনি বলেন, আলহামদুলিল্লাহ, নতুন পদ, নতুন দায়িত্ব। সবাই দোয়া করবেন যেন আমি সফলভাবে কাজ করতে পারি।’
দুই টেস্টের জন্য ২১ জনের প্রাথমিক দলের সঙ্গে কোচ, সাপোর্ট স্টাফ ও বোর্ড কর্মকর্তা মিলিয়ে মোট ৪১ জন শ্রীলংকা সফরে যাচ্ছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি চার্টার্ড ফ্লাইটে করে সেখানে যাবেন মুমিনুলরা।
আগামী ২১ এপ্রিল ক্যান্ডির পাল্লেকেলেতে প্রথম টেস্ট শুরু হবে। এরপর ২৯ এপ্রিল থেকে একই মাঠে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।