ফিলিস্তিনিদের ওপর হামলা আইন ও মানবাধিকারের চরম লংঘন

98

যুবমৈত্রীর মানববন্ধন

নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে বাংলাদেশ যুবমৈত্রী চট্টগ্রাম জেলা শাখার উদ্যেগে এক মানববন্ধন নিউমার্কেট চত্বরে গতকাল ১৮ মে বিকাল ৪ টায় বাংলাদেশ যুবমৈত্রী চট্টগ্রাম জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল্লাহর সঞ্চালনায় ও সভাপতি কায়সার আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এ সময় নেতৃবৃন্দ বলেন, ‘ ইসরায়েল ফিলিস্তিনিদের ওপর বিরামহীনভাবে রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে। প্রতিদিনই কোনো না কোনো ফিলিস্তিনি ঘর বুলডোজার দিয়ে গুড়িয়ে দিচ্ছে, তাদের ভিটেমাটি এবং ফসলের জমি জোরদখল করছে’।
বক্তারা বেসামরিক নাগরিকদের ওপর ইসরায়েলের আক্রমণকে আইন ও মানবাধিকারের চরম লংঘন আখ্যায়িত করে এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং উদ্ভূত পরিস্থিতিতে জাতিসংঘের সাধারণ পরিষদে বিশেষ অধিবেশন আহ্বান করে সংকট নিরসনের জন্য বিশ্বনেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। মানববন্ধন কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা সম্পাদকমন্ডলীর সদস্য ইন্দ্র কুমার নাথ, সদস্য শিবু দাশ, ছাত্রমৈত্রীর সাবেক কেন্দ্রীয় সভাপতি ফারুক আহমেদ রুবেল, যুবমৈত্রী চট্টগ্রাম জেলা সহসভাপতি আবুল মনসুর, যুবমৈত্রী চট্টগ্রাম জেলা সহ-সভাপতি অরণ্য অনিমেষ, যুবনেতা শিবলী সাদিক, সম্পদ রায়, প্রকাশ শিকদার, সন্জয় দেব সুজন, সাইফুদ্দিন সুজন, ইউনুস ফয়সাল, সাইমুনুর রশিদ প্রমুখ। বিজ্ঞপ্তি