ফজলে রাব্বি’র মৃত্যুতে তথ্যমন্ত্রী ও চিটাগাং চেম্বারের শোক

0
254

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রামের রাউজান আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর বড় ভাই এবিএম ফজলে রাব্বি চৌধুরী মানিক (৭০) মৃত্যুবরণ করেছেন (ইন্নানিল্লাহে…রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
এবিএম ফজলে রাব্বি চৌধুরী মানিক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আজ ৪ জুন (বৃহস্পতিবার) দুপুরে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধী দলীয় নেতা এ কে এম ফজলুল কবির চৌধুরী ও সাজেদা কবির চৌধুরীর ৫ ছেলে ৩ মেয়ের মধ্যে তিনি দ্বিতীয়।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এবিএম ফজলে রাব্বি চৌধুরী রাজনৈতিক পরিবারের সন্তান হলেও তিনি সফল ব্যবসায়ী এবং নানা মানবিক ও সমাজসেবার সঙ্গে যুক্ত ছিলেন। তার মৃত্যুতে চট্টগ্রামবাসী একজন প্রকৃত সমাজসেবককে হারিয়েছেন। তথ্যমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেছেন।
চিটাগাং চেম্বারের শোক
পাকিস্তান সরকারের প্রাদেশিক পরিষদের সদস্য, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র বড় ভাই এবিএম ফজলে রাব্বি চৌধুরী মানিক (৭০) এর মৃত্যুতে চেম্বার পরিচালকম-লীর পক্ষে সভাপতি মাহবুুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন গভীর শোক প্রকাশ করেছেন। চেম্বার প্রেসিডিয়াম বলেন, মরহুম তার বর্ণাঢ্য কর্মময় জীবনে চিটাগাং চেম্বারসহ ব্যবসা-বাণিজ্য, কর্মসংস্থান ও আর্থ-সামাজিক উন্নয়নে যে অবদান রেখে গেছেন তা স্মরণীয় হয়ে থাকবে।
চেম্বার প্রেসিডিয়াম মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।
আগামীকাল ৫ জুন (শুক্রবার) বাদ জুমা রাউজানের গ্রামের বাড়ি গহিরায় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। বিজ্ঞপ্তি