পাহাড়তলীতে ডাইং ফ্যাক্টরিতে বিস্ফোরণ, হতাহত নেই

0
233

নিজস্ব প্রতিবেদক :

নগরে একটি ডাইং ফ্যাক্টরিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে পাহাড়তলী থানাধীন আবুল বিড়ি অফিস সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।
এতে কেউ হতাহহ হয়নি বলে জানিয়েছেন পাহাড়তলী থানার ওসি মঈনুর রহমান। ওই ফ্যাক্টরির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক সায়োরার হোসেন।
পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, মঙ্গলবার রাতে ডাইং ফ্যাক্টরিতে বিস্ফোরণ ঘটলে খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার স্টেশন থেকে দুইটি গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়।
আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, ‘পাহাড়তলী এলাকায় বিস্ফোরণের ঘটনায় টিম পাঠানো হয়েছিল। তবে কি কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তদন্ত করছে ফায়ার সার্ভিস।
পাহাড়তলী থানার ওসি মঈনুর রহমান বলেন, বিস্ফোরণের পর পরই পুলিশ পাঠানো হয়। এখানে শুধু সুতা ডাইং (রং করা) করা হতো। ফ্যাক্টরিটি এখন বন্ধ করে দেয়া হয়েছে।
কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়াং সার্ভিসেস) সায়োরার হোসেন জানান, ‘ফ্যাক্টরিতে বিস্ফোরণের ঘটনা জানার পরই কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠিয়ে গ্যাস বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।