নিরাপরাধ ব্যক্তি শাস্তি পাওয়া মানবাধিকার লঙ্ঘন

0
104

মানবাধিকার ফাউন্ডেশনের অনুষ্ঠানে বক্তারা

‘নারী ও শিশু নির্যাতন, নিপীড়ন ও ধর্ষণ প্রতিরোধে আইনের কঠোর প্রয়োগ যেমন জরুরি, তেমনি বর্তমানের প্রেক্ষাপটে পুরুষ নির্যাতন প্রতিরোধেও আইন করা একান্ত জরুরি। ইদানীং অনেক ক্ষেত্রেই ব্যক্তিগত শত্রুতা, উদ্দেশ্যমূলক ও ফাঁদে ফেলে অনেক পুরুষকেও মিথ্যা এবং বানোয়াট অভিযোগে হয়রানির ঘটনা পরিলক্ষিত হচ্ছে যা অত্যন্ত উদ্বেগের কারণ।
বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশনের চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে করোনাকালীন বিশেষ ভূমিকার জন্য নির্বাচিত বেস্ট ভলান্টিয়ার ও শিক্ষার্থীদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে মানবাধিকার নেতৃবৃন্দ আরও বলেন, অপরাধীর শাস্তি হওয়া যেমন প্রয়োজন তেমনি নিরাপরাধ ব্যক্তি মিথ্যা অভিযোগে শাস্তি পাওয়াও মানবাধিকার লঙ্ঘন। ফাউন্ডেশনের চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক মতিউর রহমান সৌরভ এর সঞ্চালনায় এবং সভাপতি কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডবলমুরিং থানা কমিটির সভাপতি মো. আবদুর রব এবং বন্দর থানা কমিটির আহ্বায়ক মহিলা কাউন্সিলর প্রার্থী জিন্নাত আরা বেগম লিপি।
প্রতিবেদন পেশ করেন খন্দকার কছির উদ্দিন ও মোখলেছার রহমান। বক্তব্য রাখেন নুর মোহাম্মদ মধু, নূরে আলমগীর চৌধুরী, আবদুল ওহাব, হারুনুর রশীদ দিদার, মো. আবু সাঈদ, লায়ন শামসুজ্জামান সুমন, আবু শাহাদাত চৌধুরী শিপন, আমির হোসেন সুমন, মিজানুর রহমান, মোশাররফ হোসেন ভুঁইয়া, নুর নবী মিয়া, নুর জামাল চৌধুরী, জিয়াউর রহমান খোকন, মো. মহসিন, নারীনেত্রী নুর কাউছার পারভীন, রোকেয়া বেগম মুন্নী, ঝর্না আক্তার, শারমিন আক্তার, নুপুর আক্তার, আমেনা বেগম ডলি, রানু বেগম, রেখা আক্তার, পুষ্প প্রমুখ। বিজ্ঞপ্তি