নগর মহিলা দলের সভা : সাংগঠনিক তৎপরতা বাড়ানোর তাগিদ

0
123

চট্টগ্রাম মহানগর মহিলা দলের জরুরি সভায় বক্তারা বলেছেন, বিএনপির পাশাপাশি বাংলাদেশের সংখ্যাগরিষ্ট মহিলা সমাজকে ঐক্যবদ্ধ করার মাধ্যমে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে হবে।
গতকাল বিকাল ৪ টায় বিএনপির মহানগর দলীয় কার্যালয়ে মহিলা দলের এ সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন নগর মহিলা দলের সভানেত্রী সাবেক কাউন্সিলর মনোয়ারা বেগম মনি।
সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম সম্পাদিকা এবং নগর মহিলা দলের সিনিয়র সহ-সভানেত্রী বেগম ফাতেমা বাদশা, সহ-সভানেত্রী সাবেক কাউন্সিলর জেসমিন খানম, সহ-সভানেত্রী সায়মা হক, মারিয়া সেলিম, সাংগঠনিক সম্পাদিকা কামরুন্নাহার লিজা, সাংগঠনিক সম্পাদিকা গোলজার বেগম, কাউন্সিলর প্রার্থী ও সহ-সাংগঠনিক সম্পাদিকা মনোয়ারা বাবুল, মহিলা দল নেত্রী খাদিজা বেগম সহ প্রমুখ নেতৃবৃন্দ।
কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম সম্পাদিকা ও নগর মহিলা দলের সিনিয়র সহ-সভানেত্রী বেগম ফাতেমা বাদশা বলেন, মহিলা দলকে শক্তিশালী করার মাধ্যমে আগামী চসিক নির্বাচনে মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনসহ সকল কাউন্সিলর প্রার্থীদের জয়লাভের লক্ষ্যে ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে সংগঠনকে নির্বাচন এবং আন্দোলনের জন্য প্রস্তুত করার জন্য তৃণমূল নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। সাবেক কাউন্সিলর জেসমিন খানম মহিলা দলকে সংগঠিত করার জন্য নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।
নগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদিকা গোলজার বেগম বলেন, সংগঠন শক্তিশালী না করা পর্যন্ত আন্দোলন এবং নির্বাচন করা দলের জন্য অত্যন্ত কঠিন কাজ। তাই মহিলা দলকে কেন্দ্রভিত্তিক শক্তিশালী করার মাধ্যমে গণতান্ত্রিক আন্দোলন চাঙ্গা করতে হবে। তখনই চসিক নির্বাচনে দলীয় সফলতা আসবে।
সভানেত্রীর সমাপনী বক্তব্যে মনোয়ারা বেগম মনি বলেন, মাঠপর্যায় থেকে নতুন নেতৃত্ব গড়ে তোলার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি করতে হবে। না হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এবং নির্বাচন করা দলের পক্ষে কঠিন হবে। সভায় সর্বসম্মতিক্রমে সংগঠনের সামগ্রিক দুর্বলতা দূরীকরণে যে সকল ওয়ার্ড ও থানা পর্যায়ের মহিলা দলের সাংগঠনিক কমিটি গঠন করা হয়নি, সে সমস্ত এলাকায় দ্রুত সাংগঠনিক কমিটি গঠন করা হবে বলে জানানো হয়। বিজ্ঞপ্তি