নগরীতে স্মরণানুষ্ঠান : এম এ মান্নান ও দানুর আদর্শ অনুসরণের আহ্বান

0
210

বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদ এর আয়োজনে গতকাল দুপুরে নগরীর তনজিমুল মোছলেমীন এতিমখানায় বীর মুক্তিযোদ্ধা সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ মান্নান এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানু’র মৃত্যবার্ষিকী উপলক্ষে এক স্মরণানুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের কার্যকরী সভাপতি মোহাম্মদ জহির এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় খতমে কোরআন, মিলাদ ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম প্রয়াত এ দুই নেতার জীবন ও কর্ম তুলে ধরে একটি প্রবন্ধ উপস্থাপন করেন। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন আহমদ চৌধুরী।
অন্যদের মধ্যে সভাপতিম-লীর সদস্য এ কে জাহেদ চৌধুরী, হাজী মোহাম্মদ সাহাবউদ্দিন, আলী আহমেদ শাহীন, বীর মুক্তিযোদ্ধা এস এম লিয়াকত হোসেন, ডা. মো. জামাল উদ্দিন, মো. আবু তাহের, তাপস দে, শেখ শহীদুল ইসলাম, মোহাম্মদ শাহজাহান, যুগ্ম সাধারণ সম্পাদক মীর আবদুর রহমান মামুন, জাবেদুল ইসলাম সিপন, আবুল হোসেন আবু, হাবিবুর রহমান তারেক, লায়ন এম.এ. নেওয়াজ, আবু সুফিয়ান, মো. শহীদুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক এম.নুরুল হুদা চৌধুরী, প্রচার সম্পাদক বোরহান উদ্দিন গিফারী, সহ-সম্পাদক সুমন চৌধুরী ও মোহাম্মদ তারেক সহ অন্যরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি’র বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন আহমদ বলেন, ভোগ-বিলাস, ক্ষমতার মোহ কোনটাই এম.এ. মান্নান ও কাজী ইনামুল হক দানু’র মধ্যে ছিল না। তাদের আদর্শ ছিল দেশপ্রেম, মানবপ্রেম, বঙ্গবন্ধুর প্রতি অগাধ শ্রদ্ধা ও ভালবাসা।
প্রয়াত এই দু’নেতা সততা, নিষ্ঠা ও ত্যাগের মহিমায় মহিমান্বিত ছিলেন। তারা রাজনীতিতে শুধু দিয়ে গেছেন, কিছু পাওয়ার মোহ তাদের ছিল না। রাজনীতিতে কর্মীদের প্রতি তাদের দরদ ও মহত্ববোধ অতুলনীয় ছিল। তিনি প্রজন্ম পরম্পরায় এম.এ. মান্নান ও দানুর চরিত্রের গুণাবলি অনুসরণের আহ্বান জানান। বিজ্ঞপ্তি