দশদিনে পাঁচশোরও বেশি রোগী শনাক্ত

0
189
কক্সবাজারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

কক্সবাজারে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ইতোমধ্যে হাজার ছাড়িয়েছে। শুধু গত ১০ দিনেই বেড়েছে পাঁচশোরও বেশি রোগী। চিকিৎসকদের মতে, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় সংক্রমণের সংখ্যা দ্রম্নত বাড়ছে। আর এ জন্য অব্যবস্থাপনা ও সমন্বয়হীনতাকেই দায়ী করছেন সচেনতনমহল। তবে কঠোর লকডাউনের মাধ্যমে আগামী দু সপ্তাহের মধ্যে করোনা সংক্রমণের হার কমে আসবে বলে আশা প্রকাশ করছেন জেলা প্রশাসন।

করোনা সংক্রমণ ঠেকাতে পর্যটন এলাকা কক্সবাজার জেলাকে প্রথম লকডাউন ঘোষণা করা হয় গত ৮ এপ্রিল। ১৪ দিন কঠোরভাবে লকডাউন কার্যকর হওয়ায় এপ্রিলে করোনা আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ৩৯ জন। তবে মে মাসে লকডাউনের শিথিলতায় জনসমাগম ও মানুষের অবাধে ঘোরাফেরার কারণে করোনা আক্রানেত্মর সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬’শ ১৮ জনে। আর গত ১০দিনে সেটি ছাড়িয়ে গেছে ১১শ’র উপরে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় সংক্রমণ বৃদ্ধি পেয়েছে বলে মত দিয়েছেন চিকিৎসকসহ সচেতনমহল।

বিএমএ প্রচার ও জনসংযোগ সম্পাদক ডা. নোবেল কুমার বড়ুয়া বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার যে কথা ছিল তা কেউ মানেনি। এ কারণেই কক্সবাজারে করোনা রোগী বেড়ে গিয়েছে।

জেলা সদর হাসপাতাল আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শাহীন আব্দুর রহমান বলেন, অন্যান্য যে ভেন্টিলেটরের দরকার ছিল তা এখানে এখনও নেই। তবে সচেতনমহলের দাবি, অব্যবস্থাপনা ও সমন্বয়হীনতার কারণে সংক্রমণ বাড়ছে। হাসপাতালে অক্সিজেনসহ চিকিৎসাসামগ্রীর বড়ই অভাব।

তবে জেলা প্রশাসক মো. কামাল হোসনের আশা প্রকাশ করছেন, বর্তমান চলাকালীন লকডাউন কড়াকড়ির কারণে আগামী দু’সপ্তাহের মধ্যে জেলায় করোনা সংক্রমণের হার কমে আসতে পারে।