টেকনাফে গোলাগুলিতে চারজন নিহত ৪, পুলিশের দাবি মাদককারবারি

337
জিয়াবুল হক, টেকনাফ :
কক্সবাজার টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার-খারাংখালী নাফনদীর সীমান্ত দিয়ে মিয়ানমার হতে মাদকের চালান এনে নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা নিয়ে দু’পক্ষের গোলাগুলিতে ৪ জন মাদক কারবারি নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল হতে ইয়াবা, অস্ত্র ও বুলেট উদ্ধার করেছে।
পুলিশ সুত্রে জানা যায়, ২৮ জুলাই (মঙ্গলবার) ভোরের দিকে টেকনাফের হোয়াইক্যং খারাংখালী-নয়াবাজার দূর্গম সীমান্ত পয়েন্ট দিয়ে বড় ধরনের একটি মাদকের চালান আসে। দু’পক্ষের মধ্যে এই মাদকের চালানের ভাগ-বাটোয়ারা নিয়ে সংঘর্ষ এবং গোলাগুলি শুরু হয়। খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে কাঁচার পাড়া পাহাড়ের দিকে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল তল্লাশি করে ৫০ হাজার ইয়াবা, ২টি দেশীয় তৈরী এলজি, ৪ রাউন্ড তাঁজা বুলেটসহ গুলিবিদ্ধ অবস্থায় নয়াবাজার পূর্ব সাতঘরিয়া পাড়ার নুর আহমদের পুত্র মোহাম্মদ ইসমাঈল ওরফে ইমাইন্যা (২৫), পূর্ব মহেশখালীয়া পাড়ার মৃত হাকিম আলীর পুত্র মোঃ আনোয়ার (২৪), মৃত আব্দুস সালামের পুত্র নাছির (২৩) এবং হোয়াইক্যং আমতলী ঘোনার পাড়ার আব্দুল মালেকের পুত্র আনোয়ার হোসেন (২৫) কে উদ্ধার করে। তাদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান হতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়। মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চলমান মাদক বিরোধী অভিযানে মাদকের চালান নিয়ে এই ধরনের ঘটনা খুবই দুঃখজনক। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পৃথক আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।