জাতীয় দলে ফিরতে পারেন ইব্রাহিমোভিচ

0
86

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সুইডিশ জাতীয় দলে ফিরতে পারেন ৩৯ বছর বয়সী অভিজ্ঞ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ। এমন ইঙ্গিতই দিয়েছে সুইডিশ বিভিন্ন গণমাধ্যম। কোচ জেনে এন্ডারসনের অধীনে আগামী ১৪ জুন বিলবাওয়ে স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ শুরু করবে সুইডেন।
গত বেশ কয়েক মাস ধরেই জ্লাতানের জাতীয় দলে ফেরার ব্যাপারে গুঞ্জন শোনা যাচ্ছিল। কিন্তু এখনো পর্যন্ত সুইডিশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এ বিষয়ে কোন মতামত পাওয়া যায়নি।
সুইডিশ ন্যাশনাল প্রেসের বরাত দিয়ে জানা গেছে এসি মিলানের এই স্ট্রাইকার আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচেই হয়ত জাতীয় দলে ফিরে আসতে পারেন।
সুইডেনের জাতীয় দলের জার্সি গায়ে অভিজ্ঞ এই স্ট্রাইকার ১১৬ ম্যাচে ৬২ গোল করেছেন। ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপের পর জাতীয় দলে তার আর খেলা হয়নি। ঐ আসরে তিনি জাতীয় দলের অধিনায়ক ছিলেন। গ্রুপের তলানির দল হিসেবে বিদায় নেয়া সুইডেনের হয়ে সেবারের ইউরো চ্যাম্পিয়নশিপে কোন গোল করতে পারেননি ইব্রা।
ফেডারেশন সূত্র ইঙ্গিত দিয়েছে এন্ডারসনের সঙ্গে ইব্রাহিমোভিচের সম্প্রতি বেশ সফল আলোচনা হয়েছে। ফেডারেশনের এক মুখপাত্র বলেছেন, ‘জ্লাতানের সাথে আলোচনা অব্যাহত রয়েছে’।
এ মাসেই সুইডেনের জর্জিয়া ও কসোভোর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ ও এস্তোনিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে। এবারের মৌসুমে এসি মিলানের হয়ে সিরি-এ লিগে ইব্রাহিমোভিচ ১৪ ম্যাচে ১৪ গোল করেছেন।
২০১৮ সালের বিশ্বকাপেও খেলার ইচ্ছা পোষণ করেছিলেন ইব্রাহিমোভিচ। কিন্তু ঐ সময় এন্ডারসন তাকে বিবেচনা করেননি। রাশিয়া বিশ্বকাপের সুইডেন কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছিল। এরপর তাকে ছাড়াই ইউরো ২০২০’এর চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে সুইডেন। কোভিড মহামারীর কারণে গত বছর ইউরো স্থগিত হয়ে এ বছর জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হবে। ইউরোর গ্রুপ পর্বে সুইডেনের প্রতিপক্ষ স্পেন, পোল্যান্ড ও স্লোভাকিয়া। খবর : ডেইলিবাংলাদেশ’র।