জাতিসংঘের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে সুজন : রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘকে জোরালো ভূমিকা রাখতে হবে

0
142

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, মানব সভ্যতার ক্রমবর্ধমান বিকাশের জন্য জাতিসংঘ গঠন ছিলো একটি সুখবর।
তিনি আরো বলেন, রোহিঙ্গা সমস্যা আমাদের সক্ষমতা ও সরলতার উপর বড় আঘাত। এই সমস্যা সমাধানে জাতি সংঘ আরো জোরালো ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি আরো বলেন, সারা বিশ্ব যখন কোভিডের সাথে যুদ্ধ করছে তখন জাতিসংঘ মানুষের জীবনে ফুল ফোটাতে চায়। জাতি সংঘের প্রয়োজন এখনও ফুরিয়ে যায়নি। আমি প্রত্যাশা করি, যখন যে দেশে কোভিড প্রতিরোধক আবিস্কার হবে তা যেন গরীব ও উন্নয়ন শীল দেশগুলোর জন্য সহজলভ্য হয়। সে ব্যাপারে জাতিসংঘ উদ্যোগী হবে।
তিনি গতকাল সকালে নগরীর টিআইসি মিলনায়তনে জাতি সংঘের ৭৫ বছর পূর্তি ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নের অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির ভাষণে একথা বলেন।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং এনআইইউপিসিপি’র সদস্য সচিব কাজী মোহাম্মদ মোজাম্মেল হক বলেন, বৈশ্বিক রাজনীতির কারণে জাতিসংঘ ভারসাম্য রক্ষামূলক কার্যক্রম পরিচালনা করছে। এটা অনেক ক্ষেত্রে যারা অধিকতর শক্তিধর তারা বেশি উপকারভোগী হচ্ছে। এতে জাতিসংঘের প্রতিষ্ঠার অভীষ্ট উদ্দেশ্যগুলো সমতাভিত্তিক হচ্ছে কিনা তাও ভাববার অবকাশ রয়েছে।
এছাড়া বক্তব্য রাখেন চসিক প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন আলী জয়, এল.আই.ইউপি.সির টাউন ম্যানেজার সরোয়ার হোসেন খান, প্রকৌশলী সাইফুর রহমান, সি.ডি.সি সভাপতি কোহিনুর আক্তার , জিয়াউর রহমান, শাহিদা আক্তার প্রমুখ। অনুষ্ঠানে পাওয়ার পয়েন্টে জাতিসংঘের কার্যক্রম প্রদর্শন করা হয় এবং কেক কেটে জাতিসংঘের ৭৫ তম বর্ষপূর্তির উদযাপন করা হয়। বিজ্ঞপ্তি