ছয় বছরে এক ম্যাচও না খেলে বিদায় বার্নি

0
259

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইন্টার মিলানের গোলরক্ষক টমাস বার্নিকে খুব বেশি কেউ চেনেন না। চিনবেনই বা কীভাবে, তিনি যে কখনো খেলতেই নামেননি! তবে চোখ কপালে উঠতে বাধ্য, যখন জানবেন গত ছয় বছর ধরেই আজ্জুরিদের দলে ছিলেন এই ফুটবলার। একইসঙ্গে ক্লাবের একজন কিংবদন্তি হিসেবেও বিবেচিত হন তিনি। তবে কখনো না খেললেও দুবার লাল কার্ড দেখেছেন বার্নি!
ইতালিয়ান গোলরক্ষক বার্নি কখনো একাদশে সুযোগ না পেলেও দলের জন্য ছিলেন নিবেদিতপ্রাণ। দলের অন্যান্য খেলোয়াড়দের প্রতি বন্ধুত্বপূর্ণ আচরণের পাশাপাশি তরুণ খেলোয়াড়দের সবসময় যথাযথভাবে গাইড করতেন বার্নি। এছাড়া ড্রেসিংরুমেও অন্যতম প্রিয় মুখ ছিলেন এই গোলরক্ষক।
২০১৩-১৪ মৌসুমে বাৎসরিক ২ লাখ ইউরো পারিশ্রমিকে এক বছরের জন্য ইন্টার মিলানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন বার্নি। তখন থেকে প্রতি মৌসুমেই চুক্তি বাড়িয়েছেন বার্নি, কিন্তু একবারও মাঠে নামা হয়নি। শেষপর্যন্ত ছয় বছর ক্লাবে থাকার পর এবার আর চুক্তির মেয়াদ বাড়াননি ৩৭ বছর বয়সী এ ফুটবলার।
দলের হয়ে কোনো ম্যাচ না খেললেও দুটি লালকার্ড দেখেছেন বার্নি। মজার বিষয়, গত ১৪ মাসে এই দুটি লাল কার্ড দেখেন তিনি। এই গোলরক্ষক প্রথমবার লাল কার্ড দেখেন গত জুনে। সেবার পার্মার বিপক্ষে ইন্টারের ২-১ গোলে জয়ের ম্যাচে বেনচে বসে অসঙ্গত আচরণ করেন বার্নি। ফলে ম্যাচের ৬৮ মিনিটে তাকে লালকার্ড দেখান রেফারি।
চলতি বছরের জানুয়ারিতে দ্বিতীয় ও শেষবার লাল কার্ড দেখেন বার্নি। কালিয়ারি ক্যালগিরির বিপক্ষে ১-১ গোলে ড্র করা ম্যাচে যোগ করা অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে দলের পক্ষে পরাজয় এড়ানো গোলটি করেন আর্জেন্টাইন লউতারো মার্টিনেজ। এর এক মিনিট পরেই লালকার্ড দেখেছিলেন মার্টিনেজ ও বার্নি।
গোলের পর উদযাপনের কারণে মার্টিনেজকে হলুদ কার্ড দেখান রেফারি। সেটি মেনে নিতে না পেরে তর্ক শুরু করেন এই ফরোয়ার্ড, ফলে এবার তাকে লালকার্ড দেখান রেফারি। মার্টিনেজকে লালকার্ড দেখানোর পর রেফারির উদ্দেশ্যে ব্যাঙ্গাত্মকভাবে হাততালি দেন বার্নি। তখন তাকেও দেখানো হয় লালকার্ড। ছয় বছরে কোনো ম্যাচ না খেলেও দুটি লাল কার্ড, এমন অদ্ভূত রেকর্ড হয়তো বার্নি বলেই সম্ভব। তবে দল থেকে বিদায় নিলেও কিংবদন্তির কাতারেই থাকবেন তিনি। খবর : ডেইলিবাংলাদেশ’র।