‘ছিছোরে’র পুরস্কার সুশান্তকে উৎসর্গ

0
86

সুপ্রভাত ডেস্ক :
চলে গেছেন প্রায় ৮ মাস হল। কিন্তু স্মৃতির পাতায় আজও উঁকি দেয় সুশান্তের স্মৃতি। সুশান্ত অভিনীত সিনেমা ‘ছিছোড়ে’ কেড়ে নিয়ে ছিল ছোট থেকে বড় সব দর্শকদের হৃদয়। তাইতো ‘নিকোলোডিন কিডস চয়েস অ্যাওয়ার্ডস ২০২০’-এ সেরা সিনেমার পুরস্কারটিও এসেছে ছিছোড়ের ঝুলিতে।
তবে আজ সুশান্ত নেই। তবে তাকে ভোলেননি ‘ছিছোড়ে’টিম। ঝুলিতে আসা পুরস্কারটি প্রযোজক সাজিদ নাদিওয়াদওয়ালা উৎসর্গ করেছেন সুশান্তকে। সাজিদের প্রযোজনা সংস্থার টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করা হয়েছে। লেখা হয়েছে, আমাদের সুশান্ত সিং রাজপুতকে এই অ্যাওয়ার্ডটি উৎসর্গ করা হল। তোমার জন্য অনেক ভালবাসা রকস্টার। এরপর সিনেমার পরিচালক নীতেশ তিওয়ারি এবং অভিনেত্রী শ্রদ্ধাকেও ধন্যবাদ জানানো হয় একই টুইটে।
প্রসঙ্গত, আত্মহত্যা কোনো সমস্যার সমাধান নয় এই বার্তা নিয়ে ২০১৯ সালে সেপ্টেম্বর মাসে মুক্তি পেয়েছিল ‘ছিছোড়ে’ সিনেমাটি। অনিরুদ্ধ পাঠক, এক সফল ইঞ্জিনিয়ারের জীবনকে কেন্দ্র করে আবর্তিত হয়েছিল সিনেমার গল্প। অনিরুদ্ধের ছেলে ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষায় পাশ করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়। হাসপাতালের বিছানায় মৃত্যুর সঙ্গে যুঝতে থাকা ছেলেকে নিজের কলেজ জীবনের গল্প শোনায় অনিরুদ্ধ। সেই গল্প বলতে ডেকে নিয়ে কলেজের ‘ছিছোরে’ বন্ধুদেরও। গল্পের ছলেই ছেলেকে বোঝায় জীবনে কোনো কিছুতে হেরে যাওয়া লজ্জার নয়।
এই অনিরুদ্ধ পাঠকের ভূমিকায় অভিনয় করেছিলেন সুশান্ত। বাণিজ্যিকভাবে সফল হয়েছিল সিনেমাটি। খবর : ডেইলিবাংলাদেশ’র।