চিটাগাং চেম্বারের ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম অব্যাহত

0
237
চিটাগাং চেম্বারের এই গাড়িতে করেই ভর্তুকি মূল্যে বিক্রি হচ্ছে ভোগ্যপণ্য

করোনা পরিস্থিতি ও পবিত্র মাহে রমজান উপলক্ষে ভোক্তা সাধারণের দুর্ভোগ লাঘবের লক্ষ্যে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি নগরীতে ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম চলমান রেখেছে। করোনা পরিস্থিতিতে জীবনযাত্রা যখন স্থবির প্রায় তখন সাধারণ ও স্বল্প আয়ের ভোক্তাশ্রেণির কষ্ট লাঘবে মানুষের দ্বারপ্রান্তে স্বল্প মূল্যে ভোগ্যপণ্য পৌঁছে দেয়ার উদ্দেশ্যে গত ১ এপ্রিল থেকে নগরীর বিভিন্ন পয়েন্টে ভোগ্যপণ্য বিক্রয়ের এ ভ্রাম্যমাণ কার্যক্রম চালু করা হয়।
এ কার্যক্রমের আওতায় প্রতি কেজি চাল (আতপ/সিদ্ধ) ২০ টাকা, মসুরের ডাল ৪০ টাকা, আলু ১০ টাকা, চিনি ৪০ টাকা এবং লবন ১০ টাকা দরে বিক্রি হচ্ছে। দেশব্যাপী সাধারণ ছুটি চলাকালীন সময়ে নগরীর গোলাম রসুল মার্কেট, আলকরণ, কাজীর দেউরি, কালামিয়া বাজার, দেওয়ান বাজার, ঝাউতলা বাজার, বায়েজিদসহ পর্যায়ক্রমে নগরীর প্রায় ৫০ এর অধিক স্পটের যেকোন ১২টি পয়েন্টে প্রতিদিন গাড়িতে করে চেম্বারের ভ্রাম্যমাণ এ বিক্রয় কার্যক্রম চলছে।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম ভোগ্যপণ্য ক্রয়ে আগত ক্রেতা সাধারণকে একে অন্যের থেকে নিরাপদ দূরত্ব নিশ্চিত করাসহ সর্বোপরি সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানান এবং করোনা সংক্রমণ রোধে সচেতন হবার প্রতি গুরুত্বারোপ করেন। চেম্বার সভাপতি দেশের বিত্তবান, ব্যবসায়ী ও শিল্পপতিদেরকেও এ ধরনের কার্যক্রমে এগিয়ে আসতে উদাত্ত আহ্বান জানিয়েছেন। বিজ্ঞপ্তি