চমেকে অনাকাক্সিক্ষত ঘটনা ও ছাত্রছাত্রীদের নামে মামলায় উদ্বেগ শিক্ষক সমিতির

0
261

গত ১২ জুলাই (শনিবার) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সংঘটিত অনাকাক্সিক্ষত ও অপ্রীতিকর ঘটনায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করেছে।
এক বিবৃতিতে তারা বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ অত্র এলাকায় একটি ঐতিহ্যবাহী স্বনামধন্য চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান। জন্মলগ্ন থেকে দক্ষিণ-পূর্ব বাংলার আপামর জনসাধারণের একমাত্র উন্নত চিকিৎসা ব্যবস্থার আশ্রয়স্থল।
চিকিৎসা ও শিক্ষার মান সমুন্নত রেখে বিশ্বের স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা চুক্তির মাধ্যমে চিকিৎসা ও শিক্ষা কার্যক্রম বিশ্ব মানে উন্নত করার মানসে লিপ্ত। বর্তমান বৈশ্বিক মহামারির কারণে সারা বিশ্ব তথা বাংলাদেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। আমরা আমাদের সীমিত সাধ্যের মধ্যে সবাই মিলে চিকিৎসা ও শিক্ষা কার্যক্রম (অনলাইন) যথাযথভাবে চালিয়ে নিয়ে যাওয়ার যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। যাতে আমাদের ছাত্রছাত্রীদের শিক্ষা ব্যবস্থা অব্যাহত থাকে। এমতাবস্থায় গত ১২ জুলাই অনভিপ্রেত ঘটনা এবং পরবর্তীতে চিকিৎসক ও ছাত্রছাত্রীদের নামে মিথ্যা মামলায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজের শান্তিপূর্ণ পরিবেশ ও শিক্ষা কার্যক্রম এবং চিকিৎসা সেবা ব্যাহত হতে পারে বলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করছে।
দেশের এই মহামারীকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা ও চিকিৎসকগণ যাতে নির্বিঘেœ তাদের চিকিৎসা সেবা ও শিক্ষা কার্যক্রম সঠিক ভাবে পালন করতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহায়তা ও সুদৃষ্টি কামনা করছি।