চবিতে নির্মাণাধীন ভবনে ছাত্রলীগ নেতার চাঁদা দাবি

0
184

ঠিকাদারকে মারধর

চবি সংবাদদাতা :
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১২ জন শিক্ষকের অংশীদারিত্বে নির্মাণাধীন একটি ভবনের ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে ছাত্রলীগ সাদেক হোসেন টিপুর বিরুদ্ধে। চাঁদা দাবিতে নির্মাণাধীন ভবনের ঠিকাদার হেলাল হোসেনকে মারধরও করেন তিনি।
গতকাল সোমবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ঠিকাদার হেলালকে কিল-ঘুষি দেন ছাত্রলীগ নেতা সাদেক হোসেন টিপু।
সাদেক হোসেন টিপু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) নেতা।
ঠিকাদার মো. হেলাল হোসেন সুপ্রভাতকে বলেন, বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির পূর্ব দিকে লাল পাহাড় এলাকায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ ১২ জন শিক্ষকের নির্মাণাধীণ ৮ তলা এ ভবনের কাজ দেড় বছর আগে শুরু হয়। এরপর থেকে বিভিন্ন সময় আমাকে চাঁদার জন্য বলেন সাদেক হোসেন টিপু। সর্বশেষ ২ হাজার টাকা দিয়েছিলাম।
তিনি বলেন, ইদানিং প্রায় টাকা দিতে বলেন তিনি। এমনকি দেখা না করলে ক্যাম্পাসে মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার হুমকি দেন। পরে পুলিশকে বিষয়টি জানিয়ে ওনার সঙ্গে দেখা করতে যাই। এরপর আমাকে কিল-ঘুষি মারতে শুরু করলে পুলিশ আসে।
বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম বলেন, ঘটনার সময় টহলে ছিলাম। মারধর করতে দেখে এগিয়ে গেলে সাদেক হোসেন টিপু পালিয়ে যায়। পরে প্রক্টরিয়াল বডিকে বিষয়টা জানিয়েছি।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আতিকুর রহমান বলেন, ঘটনার পর প্রক্টরিয়াল বডি সেখানে গিয়েছে। ইতোমধ্যে শিক্ষকরা অভিযোগ দিয়েছে। এর আগেও সাদেক হোসেন টিপুর নামে বেশকিছু অভিযোগ উঠেছিলো। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি এবং আইনানুগ ব্যবস্থা নেবো।