চবিতে ডিজিটাল মাস্টার প্ল্যান তৈরির গণশুনানিতে উপাচার্য : নিরাপদ ক্যাম্পাস গড়তে প্রশাসন কাজ করছে

0
187

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে বহুল প্রত্যাশিত ‘ডিজিটাল মাস্টার প্ল্যান’ প্রস্তুতির কাজ শেষ হয়েছে। ৫ অক্টোবর সকাল ১০.৩০ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ডিজিটাল মাস্টার প্ল্যান প্রণয়নের জন্য নিয়োজিত পরামর্শদাতা প্রতিষ্ঠান সেলটেক কনসালটেন্স (প্রাইভেট) লিমিটেড . সেলটেক প্রাইভেট লিমিটেড (জে.ভি) কর্তৃক প্রণীত ডিজিটাল মাস্টার প্ল্যানের ওপর প্রস্তাবিত সংশোধিত চূড়ান্ত ডিজাইন, ড্রয়িং এবং ড্রাফট রিপোর্ট সম্পর্কে পাবলিক হেয়ারিং উইথ দ্য স্টেইকহোল্ডারস এর এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
সভায় অনলাইনে আলোচনায় অংশগ্রহণ সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, ইউসিজি’র সাবেক চেয়ারম্যান ও চবি পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সদস্য প্রফেসর আবদুল মান্নান এবং বিভিন্ন পর্ষদের সদস্যবৃন্দ। প্রস্তুতকৃত এ ডিজিটাল মাস্টার প্ল্যান মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন এবং বিশদ বিবরণ তুলে ধরেন উক্ত প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. আরিফুল ইসলাম ও পরিকল্পনাবিদ আবদুল্লাহ আল মাসুদ। অনলাইনে অংশগ্রহন করেন উক্ত কার্যক্রমের টিম লিডার প্রফেসর ড. আখতার উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, অনুষদ সমূহের ডিন, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, ফাইন্যান্স কমিটির সদস্য, পরিকল্পনা কমিটির সদস্যবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, কলেজ পরিদর্শক, গ্রন্থাগারিক, হলের প্রভোস্ট, প্রক্টর, হিসাব নিয়ামক, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক, পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন, চিফ মেডিক্যাল অফিসার, পরিচালক আইসিটি সেল, প্রশাসক এস্টেট, প্রশাসক পরিবহন, প্রশাসক প্রেস, ১১ নম্বর ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উক্ত ইউনিয়নের ২ ও ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য, সভাপতি ও সাধারণ সম্পাদক চবি অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়ন, প্রকৌশল দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, নিরাপত্তা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান। এতে স্বাগত বক্তব্য রাখেন চবি প্রধান প্রকৌশলী আবু সাঈদ হোসেন।
উপাচার্য তাঁর ভাষণে বিশ^বিদ্যালয়ের ডিজিটাল মাস্টার প্ল্যানের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, এ ডিজিটাল মাস্টার প্ল্যান চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় ও দীর্ঘদিনের গবেষণা এবং পরিশ্রমের ফসল। তিনি আরো বলেন, যে পরিকল্পনা নিয়ে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় যাত্রা শুরু করেছিল কালের পরিক্রমায় তা পরিমার্জন আবশ্যকীয় হয়েছে। তাই আধুনিক বিশে^র সাথে সামঞ্জস্য রেখে বিশ^বিদ্যালয়কে অধিক সমৃদ্ধ ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য স্থায়ী নিরাপদ ক্যাম্পাস প্রতিষ্ঠা করতে বিশ^বিদ্যালয় প্রশাসন ডিজিটাল মাস্টার প্ল্যান তৈরির কাজ শুরু করেছে।
সভায় উপস্থিত সদস্যবৃন্দ ডিজিটাল মাস্টার প্ল্যান নিয়ে কিছু সুপারিশমালা পেশ করেন। বিজ্ঞপ্তি