চট্টগ্রামে করোনা ৪৩১ নমুনায় আক্রান্ত ৩৪

0
220
Coronavirus illustration of a virus on a turquoise background 3d render

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং সুস্থ হয়েছে ৪৬ জন। শনিবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,  ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৪৩১ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৩৪ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৫ হাজার ৮০৯ জন।

সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ১৯৯টি নমুনার মধ্যে ৫ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৫৪টি নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৯ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৬৩টি নমুনার মধ্যে ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১০৪ নমুনায় ৬ জনের পজিটিভ পাওয়া গেছে। কক্সবাজার মেডিক্যাল কলেজে ৭ জনের নমুনায় একজনের করোনা পজিটিভ হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি। ইতিমধ্যে নগরীর হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টারগুলোতে রোগীর চাপ নেই।