চট্টগ্রামে করোনা : নতুন আক্রান্ত ৯১ জন

0
144
3D illustration of Coronavirus, virus which causes SARS and MERS, Middle East Respiratory Syndrome

সুপ্রভাত ডেস্ক »

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ২৯৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯১ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৯২ জন। এইদিন চট্টগ্রামে করোনায় কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী,  এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব সহ চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। খবর বাংলানিউজের।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৬ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৭টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এইদিন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা হয়নি।

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ১১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৯টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৯টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৯১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ২৯৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৯ জন এবং উপজেলায় ২২ জন।