চট্টগ্রামে করোনায় আরো দুজনের মৃত্যু, শনাক্ত ২৩৩

0
157
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক :

করোনায় চট্টগ্রামে ১৫৭২ নমুনায় শনাক্ত হলো ২৩৩ জন। গত রোববার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন, মা ও শিশু হাসপাতাল, জেনারেল হাসপাতালের আরটিআরএল এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৫৭২ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৩৩ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ২৬ হাজার ৮৪৩ জন। অপরদিকে করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন দু’জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ৪৯৩ নমুনার মধ্যে ১৯ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৪২২ নমুনায় ৭৬ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩২ নমুনায় ৩৪ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৭০ নমুনায় ২৩ জন, ইম্পেরিয়ালে ১১২ নমুনায় ৩৬ জন, শেভরনে ২৩৩ নমুনায় ৩৫ জন, মা ও শিশু হাসপাতালে ২৪ জনের নমুনায় ৫ জন, আরটিআরএল ল্যাবে ৯ জনে ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭৭ নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। জুন, জুলাই মাসে করোনার প্রভাব সবচেয়ে বেশি ছিল এবং পরবর্তীতে আগস্ট মাস থেকে কমতে থাকে করোনার প্রভাব। কিন্তু নভেম্বর মাস থেকে বাড়তে থাকে। সাম্প্রতিক সময়ে তা প্রতিদিন গড়ে ২০০ অতিক্রম করছে।