গণপরিবহন নিয়ন্ত্রণ ও সামাজিক দূরত্ব নিশ্চিতে ১৫ মামলা

0
359

নিজস্ব প্রতিবেদক:
নগরীর বিভিন্ন এলাকায় গণপরিবহন নিয়ন্ত্রণ, সামাজিক দূরত্ব নিশ্চিত করা, বাজার মনিটরিং ও কাপড়ের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। করোনা ভাইরাসের সংক্রমনণ ও বিস্তার ঠোকতে ম্যাজিস্ট্রেটদের চালানো পৃথক অভিযানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৫টি মামলা দেওয়া হয়েছে এবং জরিমানা আদায় করা হয়।
শনিবার (১৬ মে) সকাল থেকে বিকাল পর্যন্ত সেনাবাহিনী ও পুলিশ নিয়ে নগরীর চকবাজার, পাঁচলাইশ, খুলশি, বায়েজিদ, বন্দর, ইপিজেড, পতেঙ্গা, পাহাড়তলী, সদরঘাট, কোতোয়ালী, বাকলিয়া, ডবলমুরিং ও হালিশহর এলাকায় অভিযান চালানো হয়েছে। এসময় ব্যক্তিগত গাড়ি ও গণপরিবহন নিয়ন্ত্রণ করা, বাজার মনিটরিং, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, কাপড়ের দোকানগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও আইন অমান্যকারীদের অর্থদ- দেওয়া হয়েছে। পৃথক অভিযানে মোট ২৫ হাজার ৭শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে.এম ইশমাম সুপ্রভাতকে বলেন, করোনার প্রভাব ঠেকাতে নগরীর খুলশি, বায়েজিদ, চকবাজার এলাকায় অভিযান চালানো হয়। এসময় দেখা যায় বিভিন্ন কাপড়ের দোকানে সামাজিক দূরত্ব না মেনে তারা ব্যবসা চালিয়ে যাচ্ছে। ব্যক্তিগত গাড়ি ও গণপরিবহনগুলোতে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। অভিযানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে ৯টি মামলায় ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের চালানো পৃথক অভিযানে ৪ মামলায় ১১ হাজার টাকা ও ২ মামলা ৭শ টাকা জরিমানা আদায় করা হয়।