ক্যারিয়ারের ইতি টানলেন হোয়াইট

0
194

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দুই বছরেরও বেশি সময় ধরে আছেন জাতীয় দলের বাইরে। ঘরোয়া ক্রিকেটেও কাটছে না ভালো সময়। ভাটার টান ভালো করেই বুঝতে পারছেন ক্যামেরন হোয়াইট। কোচিংয়ে মনোযোগ দিতে ইতি টেনেছেন প্রায় ২০ বছরের পেশাদার ক্রিকেট ক্যারিয়ারের। অস্ট্রেলিয়াকে একটি ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়া হোয়াইট শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়াকে এই সিদ্ধান্তের কথা জানান।
ওয়ানডে দিয়ে ২০০৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন হোয়াইট। দুই বছর পর খেলেন টি-টোয়েন্টি, পরের বছর টেস্ট। অভিষেকের বছর ২০০৮ সালে, চার ম্যাচে থেমে যায় তার টেস্ট ক্যারিয়ার।
৪৭ টি-টোয়েন্টির শেষটি খেলেন ২০১৪ সালে। ২০১৮ সালে দেশের হয়ে খেলেন সবশেষ ওয়ানডে। এই সংস্করণে ৯১ ম্যাচে দুই সেঞ্চুরি আর ১১ ফিফটিতে করেন ২ হাজার ৭২ রান। ২০০০-০১ মৌসুমে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় হোয়াইটের। গত বছরের মার্চে শেষ খেলেন শেফিল্ড শিল্ডে।
পেশাদার ক্রিকেটে ডানহাতি এই ব্যাটসম্যান শেষ ম্যাচ খেলেন গত বিগ ব্যাশে, অ্যাডিইলেড স্ট্রাইকারের হয়ে। ৬ ম্যাচ খেলে রান করেন কেবল ৩৬। এরপরই খেলোয়াড় হিসেবে নিজের সময় শেষ হয়ে যাওয়ার উপলব্ধি হয় হোয়াইটের। খবর : ডেইলিবাংলাদেশ’র।