কোভিড-১৯ সংরক্ষণ সুরক্ষা বিষয়ক কর্মশালা উদ্বোধন : ১৬ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মানতে সরাসরি অভিযান

0
204

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, করোনাকালের ব্যপ্তি আপাতত প্রকট না হলেও এর পরিপূর্ণ পরিসমাপ্তি ঘটেনি। তাই পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় প্রস্তুতি এখন থেকে শুরু করতে চাই।
গতকাল সকালে চসিক জেনারেল হাসপাতালে আইইডিসিআর-এর উদ্যোগে আয়োজিত কোভিড-১৯ সংরক্ষণ সুরক্ষা বিষয়ক দু’দিন ব্যাপী কর্মশালার উদ্বোধনকালে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, করোনা প্রাদুর্ভাবের তীব্রতা প্রতিহত করতে চসিক নগরীতে বেশ ভালভাবেই কার্যক্রম পরিচালনা করেছে। কোভিড-১৯ মানুষ থেকে অন্য মানুষকে ছড়ায়। তাই সামাজিক দূরত্বই হলো প্রাথমিক প্রতিরোধ। এ জন্য কন্ট্রাক ট্রেসিংয়ের দরকার হয়। এভাবে সংক্রমণের হার নিম্নমুখী করা সম্ভব। আমরা কোয়ারেন্টাইনকে সংক্রমণ পূর্ব পর্ব হিসেবে দেখি এবং আইসোলেশন হচ্ছে সংক্রমিত পর্ব। এই পর্বের প্রস্তুতি সম্পন্ন করাটাই হলো আসল কাজ। এই কাজটিই সম্পাদন করা মূল লক্ষ্য। তিনি জানান, আগামী মাসে ৩ বা ৪ তারিখ থেকেই সপ্তাহব্যাপী ক্যাম্পেইন শুরু হবে এবং ১৬ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি যাতে কোনভাবে লঙ্ঘিত না হয় সে উদ্দেশ্যে সরাসরি অভিযান শুরু হবে। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. শাহারিয়ার কবির ও চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। উপস্থিত ছিলেন চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মুফিদুল আলম, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, মেডিক্যাল অফিসার ডা. ছরওয়ার আলম, আইইডিসিআর-এর ডা. মোহাম্মদ ওমর কাইয়ুম, ডা. সাবিজা ইয়াছমিন প্রমুখ। বিজ্ঞপ্তি