কানুরখীল মিলন মন্দিরের জায়গা রক্ষার দাবি

0
26

সংবাদ সম্মেলন

রাঙ্গুনিয়া কানুরখীল মিলন মন্দির রক্ষার দাবিতে এক সংবাদ সম্মেলন গত শনিবার মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। সভায় লিখিত বক্তব্য পাঠ করেন মন্দির পরিচালনা কমিটির পরিচালক ও প্রচারক প্রধান রায় চৌধুরী।
সভায় বক্তারা বলেন, রাঙ্গুনিয়া কানুরখীল মিলন মন্দির একটি ঐতিহ্যবাহী মন্দির। এই মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠান পালনসহ বাৎসরিক দুর্গাপূজা, গীতাযজ্ঞ, মহোৎসব, শিবরাত্রি ব্রতসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করা হয় এবং প্রায় ৮০ জন ছাত্র-ছাত্রীকে গীতা শিক্ষা দেওয়া হচ্ছে। মন্দিরটি জরাজীর্ণ হওয়ার মন্দিরে আগত ভক্ত ও গীতা শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে। এছাড়া দীর্ঘদিন ধরে এলাকার কতিপয় ভূমিদস্যু উক্ত মন্দিরের জায়গা জবরদখলের পাঁয়তারা করে আসছে।
সভায় বক্তারা ঐতিহ্যবাহী মন্দিরটির অবকাঠামো পুনঃ মেরামত ও জায়গা জবরদখলকারীদের হাত থেকে মন্দিরটি রক্ষায় স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেন।
এতে উপস্থিত ছিলেন পুরোহিত প-িত হরিগোপাল চক্রবর্ত্তী, সুমন চক্রবর্ত্তী, পিপলু দে, আশীষ কুমার চক্রবর্ত্তী, সত্যাজিত রায় চৌধুরী, শ্যামল দাশ রানা, রণতোষ মহাজন রানা, বলভদ্র অনুগা, সুমন পাল, নিউটন দাশ, প্রদীপ কুমার শীল, কৃষ্ণ গোপাল দাশ, সাগর দাশ, রুবেল দাশ, সুপায়ন সুশীল, সাধন কান্তি দে, নিতাই পদ দে, অজয় চক্রবর্ত্তী, অক্ষয় চক্রবর্ত্তী, রবি মজুমদার, নরোত্তম চন্দ্র, জিকু ছন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। বিজ্ঞপ্তি