‘করোনা ঠেকাতে মাস্ক বাধ্যতামূলক’

0
94

সাতকানিয়া :

‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’-এ প্রতিপাদ্য সামনে রেখে বাংলাদেশ পুলিশের নির্দেশনা অনুযায়ী গত রোববার সকাল সাড়ে ১০টা থেকে দিনব্যাপী সাতকানিয়া থানা পুলিশের উদ্যোগে থানা অধিক্ষেত্রের ২০টি পুলিশ বিট, বিভিন্ন হাট-বাজার, বাসষ্ট্যান্ড, মসজিদ, মন্দির ও গণপরিবহনে সচেতনতামূলক মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়। সচেতনতার অংশ হিসেবে পাশাপাশি মাইকিংও করা হয় । এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান জিকু, অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ও পুলিশ পরিদর্শক (তদন্ত) সুজন কুমার দে সহ থানার বেশ কয়েকজন অফিসার ও ফোর্স।

অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার জন্য নির্দেশনা অনুযায়ী আপাতত ২০ হাজার মাস্কের পাশাপাশি জনগণকে সচেতন করতে লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়েছে। এ কার্যক্রম চলমান থাকবে।

চন্দনাইশ :

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চন্দনাইশ উপজেলার বিভিন্ন স্থানে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে উদ্যোগ নিয়েছে চন্দনাইশ থানা পুলিশ ।

‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে কোভিড সচেতনতা তৈরি ও স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধ করার লক্ষে ২১ মার্চ সকালে বাদামতল মাসুমা কনভেনশন সেন্টারে থানা পুলিশের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে জনসাধারণের মাঝে সচেতনতার কর্মসূচির অংশ হিসেবে কাঞ্চনগর বাদামতল, গাছবাড়ীয়া খাঁনহাট-কলেজ গেইট, দোহাজারী পৌরসভায় চলাচলকারী পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এ কর্মসূচির প্রধান অতিথি হিসেবে উপস্থিত  থেকে উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (প্রশাসন) এস এম  শামসুল আরেফীন, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দীন সরকার, চন্দনাইশ থানার ওসি (তদন্ত) মো. মজনু মিয়া, দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্র আই.সি (পরিদর্শক) মো. আব্দুল হালিম, জোয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন, এস আই আবদুল কাদের, এস আই মাজহারুল ইসলাম, এস আই এনামুল হক, এস আই জাকির হোসেন, এ এস আই আলাউদ্দিন, দোহাজারী কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক নবাব আলী, চন্দনাইশ উপজেলা আ’লীগের কার্যকরী সদস্য হাজী সেলিম উদ্দিন, উপজেলা আ’লীগের সদস্য জাকির হোসেন সওদাগর, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক একেএম বাদশা, যুবলীগ নেতা সরওয়ার উদ্দিন হিরো, মো.লোকমান, সেলিম উদ্দিন, সুমন, নবিদুর রহমান মুন্না,  বদিউল আলম মেম্বার, মো. আবছার,  নন্না মিয়া প্রমুখ।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (প্রশাসন) এস এম  শামসুল আরেফীন বলেন, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) এর নির্দেশে বাংলাদেশ পুলিশের সকল ইউনিট ২য় ধাপে করোনা ভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য সচেতনতা তৈরি সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারণা চালাচ্ছে। চন্দনাইশ থানা পুলিশ ও  দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরাও নানান কর্মসূচি পালন করছে।