করোনা আক্রান্ত টেনিস তারকা দিমিত্রভ

282
BELGRADE, SERBIA - JUNE 14: Grigor Dimitrov of Bulgaria returns during his match against Dominic Thiem of Austria during the day 3 of the Adria Tour exhibition tournament on June 14, 2020 in Belgrade, Serbia. (Photo by Nikola Krstic/MB Media/Getty Images)

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
তারকা ফুটবলার থেকে বিশ্বখ্যাত ক্রিকেটার, করোনা রেয়াত করছে না কাউকেই। এবার এই মারণ ভাইরাসে আক্রান্ত বুলগেরিয়ার টেনিসস্টার গ্রিগর দিমিত্রভ। রোববার ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করে বিশ্বের ১৯ নম্বর টেনিস তারকা লেখেন, ‘মোনাকোয় থাকাকালীন কভিড-১৯-এ আক্রান্ত হয়েছি। এর মধ্যে যারা আমার সংস্পর্শে এসেছ, আমি চাই তারা সবাই টেস্ট করিয়ে নিক। যদি অজান্তে কারও শরীরের ক্ষতি করে থাকি, তাহলে ক্ষমা চেয়ে নিচ্ছি। এখন বাড়িতে আছি, চিকিৎসা চলছে। তাড়াতাড়ি ঠিক হয়ে উঠব। তোমরাও সুস্থ ও সুরক্ষিত থেকো।’ মারিয়া শারাপোভার প্রাক্তন প্রেমিকের করোনা পজিটিভ, এ খবর পাওয়ার পর থেকেই মন খারাপ অনুরাগীদের। তবে অনেকেই এর জন্য কাঠগড়ায় তুলেছেন নোভাক জকোভিচকে। বিশ্বের এক নম্বর তারকার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা।
আসলে এটিপি-ডব্লিউটিএ এবং গ্রান্ড স্লাম শুরুর আগে ক্রোয়েশিয়ায় একটি প্রদর্শনী টুর্নামেন্ট আদ্রিয়া ট্যুরের আয়োজন করেছিলেন জকোভিচ। করোনা আবহেও যেখানে সোশ্যাল ডিসটেন্সিংয়ের তোয়াক্কা করা হয়নি। গ্যালারি ভরতি দর্শকদের মাঝেই কোর্টে নেমেছেন খেলোয়াড়রা। এমনকী ম্যাচ শেষে করমর্দনও করেছেন। এককথায়, করোনাকে বুড়ো আঙুল দেখিয়ে একেবারে স্বাভাবিক ছন্দে টুর্নামেন্ট ফেরাতে চেয়েছিলেন জোকার। আর সেখানেই অংশ নিয়েছিলেন দিমিত্রভ। এমনকি শনিবারও তিনি বোরনা কোরিচের বিরুদ্ধে খেলেন। টেনিসপ্রেমীদের অভিযোগ, জোকারের দায়িত্বজ্ঞানহীনতাই বহু মানুষকে বিপদের মুখে ঠেলে দিল। এমন পরিস্থিতিতে তার কোনওভাবেই টুর্নামেন্ট আয়োজন করা উচিত হয়নি।
তথ্যসূত্র : সংবাদপ্রতিদিন’র।