করোনায় অপূর্বর ফুসফুসের ৩৫ শতাংশ আক্রান্ত

0
221

সুপ্রভাত ডেস্ক :
ছোটপর্দার সুপারস্টার জিয়াউল ফারুক অপূর্ব। তিনি প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গত বুধবার থেকে খানিকটা উন্নতি হয়েছে তার শারীরিক অবস্থার। সেজন্য চিকিৎসকরা অপূর্বকে করোনার বিশেষ নিবিড় পরিচর্যা কেন্দ্র থেকে সাধারণ কেবিনে রেখে চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে দুশ্চিন্তা এখনো কাটেনি। এই অভিনেতার জ্বর এখনো কমছে না।
চিকিৎসকরা জানিয়েছেন, ভাইরাসটি তার ফুসফুসকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছে। ফুসফুসের ৩৫ শতাংশ আক্রান্ত হয়েছে তার। তাকে প্লাজমা থেরাপি দিতে হবে।
অপূর্বর বুকের সিটিস্ক্যান প্রতিবেদন হাতে পেয়ে চিকিৎসকরা নাট্যনির্মাতা মিজানুর রহমান আরিয়ানকে এসব তথ্য জানিয়েছেন।
অপূর্ব’র পরিবার সুত্রেও জানা গেছে, জরুরি ভিত্তিতে অপূর্ব’র জন্য এ পজিটিভ প্লাজমার প্রয়োজন।
এদিকে নাট্যনির্মাতা শিহাব শাহীন বেশ কয়েকবার ফেসবুকে পরিচিতদের অনুরোধ করেছেন, করোনাজয়ী কেউ থাকলে যেন অপূর্ব’র জন্য এগিয়ে আসেন। সেখানে তিনি জরুরি যোগাযোগ করতে ০১৭০৭৯৯১৩৩১/০১৭৩০৬১১৩৫১ নাম্বারগুলোও শেয়ার করেছেন। আরো অনেকেই ফেসবুকে অপূর্ব’র জন্য প্লাজমা চেয়ে অনুরোধ করেছেন। তবে এখন পর্যন্ত প্লাজমা পাওয়া যায়নি বলে জানা গেছে।
তাই অপূর্ব’র পরিবার প্লাজমার জন্য এ পজিটিভ গ্রুপের করোনাজয়ীদের কাছে অনুরোধ করেছেন। প্লাজমা দিতে আগ্রহীদের অবশ্যই ঢাকার মধ্যে হতে হবে।
এর আগে গত ৩ নভেম্বর রাতে জিয়াউল ফারুক অপূর্বর শরীরের অবনতি ঘটলে হাসপাতালে ভর্তি করানো হয়। সঙ্গে সঙ্গে নেয়া হয় আইসিইউতে। তারও একদিন আগে করোনা পজেটিভ ফল হাতে পান এই অভিনেতা। জ্বরে ভুগছিলেন তিনি গত পাঁচদিন ধরে। খবর : ডেইলিবাংলাদেশ’র।