‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সজাগ থাকতে হবে’

0
114

‘বিশ্বে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। এর থেকে বাংলাদেশ বাইরে নয়। ঘরে-বাইরে সকলকে সরকার প্রদত্ত ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেখানো স্বাস্থ্য নিয়মানুবর্তিতা অনুসরণ করে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে। কোনক্রমে স্বাস্থ্যবিধি লংঘন করে কোন কিছু করা যাবে না। তাই সকলকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সজাগ থাকতে হবে’। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে শফর আলী এই আহ্বান জানান। বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে গতকাল বিকাল ৪টায় নগরীর নিউ মার্কেট ও রিয়াজউদ্দিন বাজার এলাকায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতনতার কর্মসূচির অংশ বিশেষ মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মো. মিনহাজ ও সাধারণ সম্পাদক মো. কালিম শেখের নেতৃত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন কেন্দ্রীয় জাতীয় শ্রমিক লীগের সহ সভাপতি শফর আলী।
এ সময় তিনি আরো বলেন, ‘গণপরিবহন শ্রমিকরা করোনার বিশেষ ঝুঁকির মধ্যে রয়েছে। তাই সকল পরিবহন শ্রমিকদের মাস্ক পড়ার পাশাপাশি যাত্রীদেরও মাস্ক ব্যবহার করতে হবে। তিনি এ ব্যাপারে সকলকে আন্তরিক হয়ে করোনা মোকাবেলায় এগিয়ে আসার আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন দোকান কর্মচারী ফেডারেশন চট্টগ্রাম মহানগরের সভাপতি মো. আলমগীর, বাংলাদেশ আওয়ামী মটরচালক লীগ চট্টগ্রাম মহানগরের সাবেক ভারপ্রাপ্ত মো. আব্দুর রহমান, ডা. মোহাম্মদ জামাল উদ্দিন, জাতীয় শ্রমিক লীগ মহানগরের সহ সভাপতি মো. কামাল উদ্দিন, ভাড়াটিয়া পরিষদ চট্টগ্রাম মহানগরের সহ সভাপতি মো. ফিরোজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক ছিদ্দিক মিয়া, সংগঠনের কার্যকরী সভাপতি মো. বেলাল হোসেন, সিনিয়র সভাপতি মো. আলী আকবর, যুগ্ম সাধারণ সম্পাদক মো. নুরুল আমিন, সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন লিটন, বায়েজিদ ফরায়েজি, সদস্য মো. মিজান, মো. হেলাল, মো. নুর নবী প্রমুখ।
এ সময় সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন পরিবহন শ্রমিক সহ যাত্রী সাধারণ ও পথচারীদের মাঝে ২ হাজার মাস্ক বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি