উখিয়ায় আগুনে পুড়ে গেছে ৭ ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতি ২ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

উখিয়ায় আগুনে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে গেছে। গতকাল শুক্রবার ভোররাতে উখিয়া সদর স্টেশনের ফরেস্ট রোড সংলগ্ন নিউ মার্কেটের পার্শ্ববর্তী একটি মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ব্যবসায়ীদের প্রায় ২ কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

জানা গেছে, শুক্রবার ভোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। আগুন দেখে নাইটগার্ড খবর দিলে সবাই এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ততক্ষণে একটি ফার্মেসি, মুদির দোকান, চায়ের দোকান, ফলের দোকান ও কসমেটিকস স্টোরসহ ৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত দোকানদাররা হলেন, স্থানীয় ব্যবসায়ী কবির, রতন সেন, সেলিম, জাকারিয়া, আবদুর রহিম ও ছৈয়দ আলম।

পরে ঘটনাস্থল পরিদর্শনে যান উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসাইন সজিব। তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। ক্ষতিগ্রস্ত দোকানের তালিকা প্রস্তুত করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত সকলকে যথাসাধ্য সহযোগিতা করা হবে।