ইরফান সাজ্জাদ, আইশা খান, সোহেল মন্ডল ‘সংবাদ’ সিনেমায়

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

১৮৭২ সালের জমিদার বাড়ির একটি হারানো গল্পে নির্মিত হবে ‘সংবাদ’ শিরোনামের সিনেমা। সোহেল আরমানের নির্দেশনায় এতে প্রধান চরিত্রে অভিনয় করবেন ইরফান সাজ্জাদ, আয়শা খান, সোহেল মন্ডল। গতকাল (১৮ মে) ‘সংবাদ’ সিনেমার মহরত অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন নির্মাতা।
সিনেমাটি প্রসঙ্গে ইরফান সাজ্জাদ বলেন, চলতি বছরটি আমার জন্য লাকি। কয়েক বছর পারিবারিক কারণে কাজ থেকে কিছুটা দূরে ছিলাম। এখন সিনেমার ভালো সময় যাচ্ছে। সিনেমা বড় মাধ্যম। মানুষ আমাকে সিনেমার মাধ্যমে চিনুক সবসময় সেটাই চেয়েছি। সেই প্রচেষ্টার মধ্যেই আছি। সংবাদের গল্পটা দুর্দান্ত। চরিত্র শুনেই সিদ্ধান্ত নেই কাজটি করতেই হবে। সবসময় সব চরিত্রের সুযোগ হয় না। সবকিছু মিলিয়ে সিনেমার জোয়ার বইছে। সংবাদ অন্য সিনেমার মতো ভালো লাগার এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।
অভিনয়শিল্পী আইশা খান বলেন, সুন্দর একটি গল্পের আইডিয়া নিয়ে এসেছেন খোকন ভাই। আমি সবসময় ভালো নির্মাতার সঙ্গে কাজ করতে চাই। তার মধ্যে সোহেল ভাই একজন। তিনি যখন গল্প বলেছেন চোখ দিয়ে পানি বের হয়েছে। যতবার গল্পটি পড়েছি চোখ দিয়ে পানি পড়েছে। আমি তার লেখার ভীষণ ভক্ত। চরিত্র নিয়ে এখনই কিছু বলতে চাই না। অভিনেতা সোহেল মন্ডল বলেন, সোহেল ভাইয়ের সঙ্গে প্রথম কাজ করছি। গল্প শুনেই মনে হয়েছে এটার সঙ্গে যুক্ত হওয়া দরকার।
‘সংবাদ’ সিনেমার নির্মাতা সোহেল আরমান এ পর্যন্ত দুটি সিনেমাসহ পাঁচশত’র অধিক নাটক, বেশ কিছু বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও নির্মাণ করেছেন। ক্যারিয়ার তৃতীয় সিনেমা নিয়ে এ নির্মাতা বলেন, দুঃখ-আনন্দ নিয়ে আজকের সোহেল আরমানের পথচলা। খোকনের অনেক নাটকে অভিনয় করেছি। হুট করে চার বছর আগে সিনেমা প্রযোজনার কথা জানান। চার বছর পর শুরু। এই সিনেমাতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করবেন সালাউদ্দিন লাভলু, প্রযোজক-নির্মাতা ও অভিনেতা সাজ্জাদ হোসেন দোদুল, অভিনেত্রী তাহমিনা সুলতানা মৌ, কাজী খুরশীদুজ্জামান উৎপল প্রমুখ। আগামী ১লা জুন শুরু হয়ে ১৩ জুন পর্যন্ত প্রথম লটের শুটিং চলবে বলে জানান নির্মাতা। একই মাসের ২১ জুন থেকে ৩০ জুন পর্যন্ত একটানা কাজ করে শেষ হবে সিনেমার পুরো দৃশ্য ধারণ। আগামী বছর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।