আলোচনা সভা : সুস্থ সংস্কৃতি চর্চা জীবনকে সমৃদ্ধ করে

0
197

জে.এন সাংস্কৃতিক সংসদ (জহুর-নুরুন্নাহার সাংস্কৃতিক সংসদ) এর প্রধান উপদেষ্টা জেরিনা রোজী বলেন, অসুস্থ সংস্কৃতি চর্চার কারণে যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। সুস্থ সংস্কৃতি চর্চা জীবন মানকে উন্নত করে, করে সমৃদ্ধও। সংস্কৃতি বিহীন কোনো জাতি বেশি দিন টিকে থাকতে পারেনা। সুস্থ সংস্কৃতিই পারে দেশের যুব সমাজকে মাদক, ইভ টিজিং, জঙ্গি-সন্ত্রাস থেকে দুরে রাখতে। স্ব-স্ব ধর্মীয় অনুশাসন মতো মেনে চলার পাশাপাশি সুস্থ সাংস্কৃতিক চর্চা দেশ ও জাতিকে উন্নত করবে। তাই অসুস্থ সংস্কৃতির কালো থাবা থেকে দেশ ও জাতিকে রক্ষা করে সুস্থ সংস্কৃতির প্রচলন ঘটাতে হবে।
নগরীর কে.সি দে রোডস্থ ইসলামিয়া হলে জেড.এন সাংস্কৃতিক সংসদ (জহুর-নুরুন্নাহার সাংস্কৃতিক সংসদ) এর পূর্ণাঙ্গ কমিটি গঠনকল্পে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ব্যান্ড শিল্পী আইনান মোরশেদ জুহায়ের’র সভাপতিত্বে এবং মো. কামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেড.এন সাংস্কৃতিক সংসদের প্রধান উপদেষ্টা জেরিনা রোজী।
বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ছিদ্দীকুল ইসলাম, সঞ্চয় কুমার দাশ, সজল দাশ, অচিন্ত্য কুমার দাশ, কামাল উদ্দিন, মহিউদ্দিন আলম, রোকন উদ্দিন, জামালখান ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইকবাল ইমু, শামসুল আলম মামুন, সুমন বড়–য়া, আরিফ মোহাম্মদ মঞ্জু, শাখাওয়াত হোসেন পাভেল, তেজান মোরশেদ, মো. আব্দুল্লাহ, রামিম আল মেহেদী, রাজ গোপাল রপন। বক্তব্য রাখেন আকতার হোসাইন, লিয়াকত হোসেন লিমন, মো. সাজ্জাদ, রতন দাশ, সবুজ চৌধুরী রকি, মো. ইমরান প্রমুখ।
সভা শেষে জেড. এন সাংস্কৃতিক সংসদের প্রধান উপদেষ্টা জেরিনা রোজী ব্যান্ড শিল্পী আইনান মোরশেদ জুহায়েরকে সভাপতি ও মো. কামাল হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি