আর্থসামাজিক উন্নয়নে জ্ঞান অর্জনের বিকল্প নেই

0
152

আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে কেন্দ্রের ট্রেনিং সেন্টারে স্বাস্থ্যবিধি মেনে দুইটি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন আনুষ্ঠানিকভাবে কোর্স দুইটির উদ্বোধন করেন।

এ সময় কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, বর্তমান ভাইস-চেয়ারম্যান (একা অ্যান্ড এইচআরডি) প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক ও সম্মানী সম্পাদক প্রকৌশলী এস.এম. শহীদুল আলমসহ ঊর্ধ্বতন প্রকৌশলীবৃন্দ ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ দুইটি হচ্ছে, মাইক্রো কন্ট্রোলার ভিত্তিক ‘আই ও টি’ এবং   ‘অটোক্যাড’ কোর্সের ১২৩ তম ব্যাচ। প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করে আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে  জ্ঞান অর্জনের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, কেন্দ্রের বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে শুধুমাত্র প্রকৌশলীরা নয়, বন্দর নগরীর বিভিন্ন পেশায় নিয়োজিত ব্যক্তিরা উপকৃত হচ্ছেন। দেশের অগ্রগতির জন্য এধরনের ডিজিটাল প্রশিক্ষণ অত্যন্ত জরুরি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অব্যাহত প্রচেষ্টায় প্রকৌশলীদের এ ধরনের প্রশিক্ষণ কোর্স ফলপ্রসু প্রভাব রাখবে।

কেন্দ্রের চেয়ারম্যান আরো বলেন, আইইবি নিজেকে, শুধুমাত্র প্রকৌশলী পেশাজীবীদের সংগঠন হিসেবে নয়, প্রশিক্ষণ কেন্দ্র হিসেবেই অধিকতর গুরুত্ব দিয়ে থাকে। উল্লেখ্য আইইবি, চট্টগ্রাম কেন্দ্র এএমআইই কোর্স ছাড়াও ১০টি বিভিন্ন কম্পিউটার ভিত্তিক প্রশিক্ষণ পরিচালনা করছে। বিজ্ঞপ্তি