আজহার মাহমুদকে কোচ করলো ইংল্যান্ড

0
214

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে প্রাক্তন এক পাকিস্তানিকেই ঢাল হিসেবে ব্যবহার করতে চলেছে ইংল্যান্ড। ২৮ অগস্ট থেকে শুরু হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের আগে দলে নতুন কোচিং স্টাফ নিয়োগ করল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে প্রাক্তন পাক অল-রাউন্ডার আজহার মাহমুদ তার নিজের দেশের বিরুদ্ধে লড়াইয়ে নামতে চলেছেন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে ৪৫ বছর বয়সি মাহমুদ ওল্ড ট্র্যাফোর্ডে জৈব-সুরক্ষিত পরিবেশে সিরিজ চলাকালীন ইংল্যান্ডের বোলিং কোচ জন লুইসের সহকারী হিসেবে কাজ করবেন।
বর্তমানে ব্রিটিশ নাগরিক মাহমুদ গত বছর পর্যন্ত মিকি আর্থারের অধীনে পাকিস্তান ক্রিকেট দলের কোচিং স্টাফের সদস্য ছিলেন। কিন্তু এবার তাকে দেখা যাবে ইংল্যান্ডের ডাগ-আউটে বসতে। তবে পাকিস্তানি ক্রিকেটারের ইংল্যান্ডে কোচিং করানো নতুন নয়। এর আগে দীর্ঘদিন ইংল্যান্ডের স্পিনিং কোচের ভূমিকায় দেখা গিয়েছে প্রাক্তন পাক লেগ-স্পিনার মুস্তাক আহমেদক। এবার আজহার মাহমুদকে দেখা যাবে ইংল্যান্ড কোচের জার্সিতে।
ইংল্যান্ডের সহকারী কোচ গ্রাহাম থর্প টি-২০ সিরিজে ক্রিস সিলভারউডের জায়গায় প্রধান কোচের ভূমিকা গ্রহণ করবেন। আর সহকারী কোচ পল কলিংউড তাকে সমর্থন করবেন। এছাড়াও মার্কাস ট্রেস্কোথিককে ব্যাটিং কোচ নিযুক্ত করেছে ইসিবি। আর প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান জেমস ফস্টার এই সিরিজের উইকেটকিপিং কোচ থাকবেন। সিরিজ ২৮ অগস্ট থেকে শুরু হবে। দ্বিতীয় এবং তৃতীয় টি-২০ ম্যাচ দু’টি হবে ৩০ অগস্ট ও ১ সেপ্টেম্বর।
কোচিং স্টাফে পরিবর্তন হলেও ইংল্যান্ডের নেতৃত্বে কোনও পরিবর্তন হচ্ছে না। ইয়ন মর্গ্যানের নেতৃত্বে ১৪ জনের শক্তিশালী দল ঘোষণা করেছে ইংল্যান্ড। আয়ারল্যান্ডের বিরুদ্ধে খারাপ পারফরম্যান্সের জন্য দলের বাইরে গিয়েছেন জেমস ভেনিস। তার পরিবর্তে দলে এসেছেন ডেভিড ম্যালান।
ইংল্যান্ডের জাতীয় নির্বাচক এড স্মিথ এক বিবৃতিতে জানিয়েছেন, ‘গ্রীষ্মে পাকিস্তান টেস্ট সিরিজে বায়ো-সুরক্ষিত বুদবুদে থাকা খেলোয়াড়দের এই দলে অন্তর্ভুক্ত করা হয়নি। আমরা বহু সিরিজের জন্য খেলোয়াড়দের বিশ্রাম এবং রিফ্রেশ করার কিছু সুযোগ দিতে চাই। তবুও প্রতিটি সিরিজের জন্য শক্তিশালী স্কোয়াড নির্বাচন করা। আমরা পরের দিকে অস্ট্রেলিয়া টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করব।’ খবর : কলকাতা২৪’র।