অ্যাটলেটিকোর পথে সুয়ারেজ!

197

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
নয়া কোচ রোনাল্ড কোম্যান আসার পরেই ব্লগ্রানা ক্লাবে মোটামুটি বাতিলের খাতায় চলে গিয়েছিলেন লুইস সুয়ারেজ। জুভেন্টাসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাশে একসময় তার খেলার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছিল। কিন্তু প্রথমে ইউরোপিয়ান পাসপোর্টের গেরোয় সেই সম্ভাবনা ফিকে হয় কিছুটা। এরপর গত সপ্তাহে দ্বৈত নাগরিকত্ব পেয়ে গেলেও তাকে দলে নেওয়ার ব্যাপারে বেঁকে বসে খোদ জুভেন্টাস। সবমিলিয়ে তুরিনের ক্লাবে যোগদানের সুয়ারেজের যোগদানের বিষয়টি আর দিনের আলো দেখেনি।
নয়া মরশুমে আর্থার মেলো এবং ওয়েস্টন ম্যাকেনিকে দলে নেওয়ার পর আর কোনও নন-ইউরোপিয়ান ফুটবলারকে দলে নিতে চায়নি জুভে। সবমিলিয়ে একসময় মনে হচ্ছিল তাহলে বোধহয় মেসির মতোই বার্সেলোনাতে থেকে যেতে চলেছেন সুয়ারেজ। কিন্তু প্রাক-মরশুম প্রস্তুতি ম্যাচে ডাচ কোচ সুয়ারেজকে দলে না রেখে বুঝিয়ে দিয়েছিলেন বার্সেলোনাতে থাকলে হয়তো মরশুমের সিংহভাগ সময়টা বেঞ্চেই কাটাতে হবে লিভারপুল প্রাক্তনীকে। এমতাবস্থায় ঊরুগুয়ে স্ট্রাইকারের সঙ্গে চুক্তি ছিন্ন করার সিদ্ধান্ত নিল বার্সেলোনা। বার্সেলোনার সঙ্গে সুয়ারেজের আরও একবছর চুক্তি থাকলেও দু’পক্ষের সম্মতিতেই সময়ের আগে ক্লাব ছাড়তে চলেছেন বার্সেলোনার সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা।
স্প্যানিশ সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সুয়ারেজকে ফ্রি ফুটবলার হিসেবেই ছেঁটে ফেলছে বার্সেলোনা। অর্থাৎ, সুয়ারেজকে দলে নেওয়ার ক্ষেত্রে কোনও ক্লাবকে ট্রান্সফার-ফি গুনতে হবে না। এখন প্রশ্ন হচ্ছে জুভেন্টাসে যোগদানের সম্ভাবনা ফিকে হওয়ায় আগামী দিনে কোন ক্লাবে যোগ দেবেন সুয়ারেজ। স্প্যানিশ মিডিয়ায় জোর জল্পনা সুয়ারেজ নাকি যোগ দিতে চলেছেন অ্যাটলেটিকো মাদ্রিদে।
স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্ডো ডিপোর্টিভো জানিয়েছে ইতিমধ্যেই সুয়ারেজের সঙ্গে অ্যাটলেটিকোর দু’বছরের চুক্তির বিষয়টি নিশ্চিত হয়ে গিয়েছে। মাদ্রিদের ক্লাবটির প্রস্তাবে সম্মতি দিয়েছেন বছর তেত্রিশের স্ট্রাইকার। কাতালোনিয়া রেডিও আবার জানিয়েছে সুয়ারেজের সঙ্গে কথাবার্তা চললেও চুক্তির বিষয়টি নিশ্চিত নয় এখনও। কারণ সুয়ারেজকে দলে নেওয়ার আগে দলের দুই স্ট্রাইকার দিয়েগো কোস্তা এবং আলভেরো মোরাতার মধ্যে একজনকে ছেঁটে ফেলতে চাইছে তারা।
এদিকে জুভেন্টাস আবার পুনরায় আলভেরো মোরাতাকে লোনে দলে নেওয়ার জন্য ঝাঁপিয়েছে। তুরিনের ক্লাবের সঙ্গে মোরাতার চুক্তির বিষয়টি নিশ্চিত হলেই নাকি দিয়েগো সিমোনে প্রশিক্ষণাধীন দলে যোগ দেবেন সুয়ারেজ। খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।