৭৩৮ নমুনায় শনাক্ত ৪৬

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে করোনাভাইরাসের ৭৩৮ নমুনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৬ জন। গত রোববার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭৩৮ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৪৬ জনের। নতুন এ শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৮ হাজার ৩১৫ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৪৮ নমুনার মধ্যে ৬ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৭ নমুনার মধ্যে ১৯ জনের করোনা পজিটিভ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯১ নমুনার মধ্যে ৭, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৪১ নমুনায় ৫ জন, শেভরনে ৩৪ নমুনার মধ্যে ৫ জনের, ইম্পেরিয়াল হাসপাতালে ৬২ নমুনায় ৮ জনের পজিটিভ। তবে মা ও শিশু হাসপাতালে ৫ জনের নমুনায় কারোনা পজিটিভ পাওয়া যায়নি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭০ নমুনায় ২ জনের পজিটিভ পাওয়া গেছে।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ইতিমধ্যে নগরীর হাসপাতালগুলোতে রোগীর চাপ নেই। রোগী না থাকায় করোনা আইসোলেশন সেন্টারগুলো বন্ধ হয়ে গেছে। একইসাথে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে নগরী।