সবাইকে একটি ভালো কাজ করার আহ্বান

২০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেন শিক্ষা উপমন্ত্রী নওফেল

নগরীর ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে গতকাল সোমবার মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন পক্ষ থেকে ১২০ জন শিক্ষার্থীদের মাঝে ১ হাজার ৫০০ টাকা করে শিক্ষা বৃত্তি প্রদান করেছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, এ বছর বাঙালির জন্য একটি বিশেষ বছর, এ বছর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ। তিনি ১৯২০ সালে জন্মগ্রহণ করেছিলেন। ২০২০ সালে এসে এখন ওনার জন্মশতবার্ষিকী পালন করছি। পিতা মুজিব না হলে কখনই এই বাংলাদেশ পেতাম না। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন পিতা মুজিবের জন্মশতবর্ষে সবাই যাতে করে অন্তত একটি করে ভালো কাজ করি। তার অংশ হিসেবে আজ বাকলিয়া এলাকায় ১২০ জন শিক্ষার মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হচ্ছে।
তিনি আরো বলেন, সবার আর্থিক অবস্থা এক না। সবাই যে অর্থনৈতিকভাবে সহযোগিতা করবে তা না। অনেকে আছে ভালো শিক্ষার্থী তারা অন্য শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান করেও ভালো কাজটি করতে পারে। তিনি যার যার অবস্থান থেকে মুজিববর্ষে পিতা মুজিব কে উৎসর্গ করে সবাইকে অন্তত একটি ভালো কাজ করার আহ্বান জানান।
শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করতে হবে। কারিগরি শিক্ষায় নিজেকে প্রশিক্ষিত করতে পারলে নিজের ভিত্তি শক্ত হবে।
১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর নুরুল আলম মিয়ার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ১৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী নুরুল আজিম নুরু, মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, বখতিয়ার ফারুক, হোসেন বাদশ, শফিউল আজিম বাহার, এন মোহাম্মদ রনি, নাদিম উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি