পিএসজির হয়ে প্রথম হার দেখলেন মেসি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

লিগ ওয়ানে টানা ৮ ম্যাচে জেতায় অপ্রতিরোধ্য হয়ে দাঁড়িয়েছিল পিএসজি। কিন্তু তারকা সমৃদ্ধ হলেই যে ছন্দে থাকা যায় না, তার প্রমাণ মিললো রবিবার। লিগ ওয়ানে তাদের প্রথম হারের স্বাদ দিয়েছে রেন। তারা জিতেছে ২-০ গোলে।

হারের পরেও ৯ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট শীর্ষেই আছে পিএসজি। ১২ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসেছে রেন।

মাত্র ৫ দিন আগেই ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছে ফরাসি জায়ান্টরা। ওই ম্যাচে মেসি পিএসজির হয়ে প্রথম গোল পেলেও লিগ ওয়ানে এখনও গোলশূন্য!

এই ম্যাচে মেসি-নেইমার-এমবাপ্পে ত্রিফলা থাকার পরেও আক্রমণে ধার ছিল না ফরাসি জায়ান্টদের। প্রতিপক্ষের মাঠে বরং ফিনিশিং দুর্বলতা চোখে পড়েছে।ম্যাচ ঘড়ির ৬ মিনিটে বক্সে ঢুকেও কিছু করতে পারেননি এমবাপ্পে। ২৩ মিনিটে বক্সের ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন নেইমার। দুই মিনিট পর মেসির পাসে এমবাপ্পের শট ক্রস বারের ওপর দিয়ে যায় চলে।

পিএসজির সুবর্ণ সুযোগটি নষ্ট হয় ৩১ মিনিটে। প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া মেসির ফ্রি-কিক বাধাপ্রাপ্ত হয়েছে ক্রসবারে লেগে। ৪৪ মিনিটে দি মারিয়ার অ্যাসিস্টে নেইমার চেষ্টা করেও কিছু করতে পারেননি।

অথচ এই অর্ধে দাপট থাকার পরেও বিরতির ঠিক আগে গোল হজম করতে হয়েছে পচেত্তিনোর দলকে। সুলেমানার বাঁ প্রান্তের ক্রসে লেবর্দি লক্ষ্যভেদ করেছেন।

বিরতির পর আবারও পিছিয়ে পড়ে পিএসজি। শুরুর মিনিটে জোরালো শটে জাল কাঁপান ফ্লেভিয়া।

৬৮ মিনিটে পিএসজি গোল পেয়েছিল ঠিকই। কিন্তু অফসাইডে ‘ভার’ ভাগ্যে বাতিল হয় এমবাপ্পের গোল। বাকি সময়টুকুতেও সেভাবে শক্তিমত্তা দেখাতে পারেনি পিএসজি। তাতে লিগের প্রথম হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।