দুঃসময়ের কাণ্ডারী ছিলেন চৌধুরী এনজি মাহমুদ : নাছির

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন মরহুম চৌধুরী এনজি মাহমুদ কামালের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেছেন, তাঁর প্রতিবেশী হিসেবে ছাত্রজীবন থেকে অনেক কিছু শিখেছি। তিনি আমাদের কঠিন দুঃসময়ে সাহস না হারানোর মন্ত্রণা দিয়েছিলেন।

রোববার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এবং সোহরাওয়ার্দী ও বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী চৌধুরী এনজি মাহমুদ কামালের ৩০তম মৃত্যুবার্ষিকীতে নগর আওয়ামী লীগের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আমরা যারা রাজনীতি করি তারা এখন নানা ভাবে বিভিন্ন কারণে বিভ্রান্তির শিকার হচ্ছি এবং নিজেরাই আত্মঘাতী কাজে অজ্ঞানবশত শামিল হয়ে দল ও জাতির ক্ষতি সাধন করছি। অথচ প্রয়াত চৌধুরী এনজি মাহমুদ কামাল এমন একজন রাজনীতিক ছিলেন যিনি সম্ভ্রান্ত পরিবারের সন্তান হয়েও রাজনীতিকে গরিবের স্বার্থরক্ষার জন্য প্ল্যাটফরম তৈরি করতে চেয়েছিলেন।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, আলতাফ  হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, প্রয়াত চৌধুরী এনজি মাহমুদ কামালের ভাইপো বিশিষ্ট চিকিৎসক ও পেশাজীবী নেতা ডা. মঈনুল ইসলাম মাহমুদ, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, আইন সম্পাদক শেখ ইফতেখার স্ইামুল চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার,  বেলাল আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, মুসলিম উদ্দিন, আবু তৈয়ব সিদ্দিকী, প্রয়াত চৌধুরী এনজি মাহমুদ কামালের সন্তান জুলকারনাইন মাহমুদ সুমন।উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, সম্পাদক ম-লীর সদস্য শফিক আদনান,  চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ সমশের, মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য কামাল উদ্দিন আহমদে, আবদুল লতিফ টিপু, থানা আওয়ামী লীগের মো. ইলিয়াছ, ওয়ার্ড আওয়ামী লীগের নুর মোহাম্মদ নুরু, সৈয়দ মো. জাকারিয়া, নাজিম উদ্দিন চৌধুরী, আমিনুল হক মঞ্জু, মো. আলী নেওয়াজ, ফয়জুল্লাহ বাহাদুর, সাইফুদ্দিন খালেদ সাইফু, আবদুল মালেক, মো. এরশাদ উল্লাহ, ইকবাল হাসান চৌধুরী, মিথুন বড়ুয়া, গোলাম মোহাম্মদ জুবায়ের, হাজি ইউনুছ কোম্পানি, নাজিমুল ইসলাম মজুমদার, লুৎফুল হক খুশি প্রমুখ। বিজ্ঞপ্তি