৭ জেলা থেকে আনা হয়েছে ছয়শ’ পুলিশ সদস্য

প্রধানমন্ত্রীর জনসভা

নিজস্ব প্রতিবেদক »

প্রায় দশ বছর নয় মাস পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রামে আগমন ও জনসভায় যোগদান নিয়ে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপত্তা বলয়কে আরও শক্তিশালী করতে নগড়জুড়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সাড়ে সাত হাজার পুলিশ সদস্যের পাশাপাশি মাঠে থাকবে চট্টগ্রাম রেঞ্জের সদস্যরাও। এছাড়া চট্টগ্রামের বাইরের ৭ জেলা থেকে আনা হয়েছে ছয়শ’ পুলিশ সদস্য। পাশাপাশি র‌্যাবের চৌকস দল ঢাকা থেকে এনেছে ডগ স্কোয়ার্ড।

গতকাল শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ ও র‌্যাব-৭ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল এম এ ইউসুফ।

জনসভা উপলক্ষে পুলিশের নিরাপত্তা নিয়ে জানতে চাইলে চট্টগ্রাম পুলিশ সুপার বলেন, চট্টগ্রামের প্রবেশমুখ ভাটিয়ারি থেকে নগরীর চারপাশে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া আমরা ৭ জেলা থেকে ৬০০ পুলিশ এনেছি। তারা নগরে ও নগরের বাইরে অবস্থান নিয়েছেন। এরমধ্যে ২০০ পুলিশ সদস্য সিভিল পোশাকে সক্রিয় থাকবেন। আমরা নগরে ও তার চারপাশ এলাকায় নিরাপত্তা বলয় সৃষ্টি করেছি।

একই প্রশ্নের উত্তরে র‌্যাব-৭ এর অধিনায়ক বলেন, ‘আমরা টাইট সিকিউরিটি এনশিউর করতে যা যা প্রয়োজন সব ব্যবস্থা নিশ্চিত করেছি। আমাদের টহল টিম নগরের ভিতরে ও বাইরে নিরাপত্তা নিশ্চিত করবে। পাশাপাশি মাঠে বোমা স্কোয়ার্ড ও ডগ স্কোয়ার্ড থাকবে। ডগ স্কোয়ার্ড ঢাকা হেডকোয়ার্টার থেকে আনা হয়েছে।’