হালিশহরে গুদাম থেকে মজুদ ৫শ’ বস্তা চিনি জব্দ

নিজস্ব প্রতিবেদক »

নগরীর হালিশহরের বড়পুল এলাকায় একটি গুদামে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা প্রায় ৫শ’ বস্তা চিনি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগরের দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক মো. আনিছুর রহমান এ অভিযান পরিচালনা করেন। এ সময় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, চিনিগুলো অনেক আগের কিনে সততা ট্রেডার্স বেশি দামে বিক্রি করছিল। এছাড়া অধিক মুনাফা করতে একটি চিনি উৎপাদনকারী প্রতিষ্ঠানে ডিও করে রাখে সততা ট্রেডার্স।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, হালিশহরের বড়পুল এলাকায় একটি গুদাম থেকে ৫শ’ বস্তা চিনি জব্দ করা হয়েছে। সবমিলিয়ে এ গুদামে ২৯ টন চিনি পাওয়া যায়। ৫০ কেজি ওজনের বস্তার গায়ে সাড়ে ৪ হাজার টাকা দাম লেখা আছে। সে হিসেবে কেজিপ্রতি চিনির দাম ৯০ টাকা। কিন্তু তাদের ভাউচারে দেখা গেছে তারা কেজিপ্রতি ১০৫ টাকা দরে বিক্রি করছেন। যদিও সরকার ১৮ নভেম্বর প্রতিকজি চিনি খুচরায় ১০২ টাকায় বিক্রি করার সিদ্ধান্ত দিয়েছে। কম দামে আগাম মজুদ করে রেখে বেশি দামে বিক্রি করায় ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়েছে। অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।’