সড়কে প্রাণহানি থামছে না

কক্সবাজার ও রাঙামাটিতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কক্সবাজারের রামু ও উখিয়ায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীসহ ২ জন নিহত ও ৭ জন আহত হয়েছে।
জানা যায়, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নে কক্সবাজার-চট্টগ্রাম মহা সড়কের বাংলাবাজার এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মো. হোসেন সোয়াত (১৮) নামের এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন।
গতকাল রোববার সকাল ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে আরো কয়েকজন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। নিহত কলেজছাত্র কক্সবাজার সিটি কলেজের এইচএসসি পরিক্ষার্থী।

ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান জানান, সকালে কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখী স্বাধীন পরিবহনের একটি যাত্রীবাহী বাস সিএনজিচালিত অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে সোয়াদ মারা যান। এ সময় আরো কয়েকজন গুরুতর আহত হন। আহতদের দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

অপরদিকে, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে পণ্যবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে পেটান আলী নামে এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো চারজন। শনিবার (৯ এপ্রিল) রাত ১০টার দিকে কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ইনানীর রূপপতি নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত পেটান আলী উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া এলাকার বাসিন্দা ।

বিষয়টি নিশ্চিত করে ইনানী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক অলিউর রহমান জানান, রাতে কক্সবাজারগামী পানভর্তি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে সড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়া পথচারীদের উপর ট্রাকটি পড়ে। ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়। এ ঘটনায় চালকসহ চার পথচারী আহত গুরুতর আহত হয় বলে জানা গেছে। স্থানীয়রা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে।

রাঙামাটিতে নিহত ৩

রাঙামাটিতে পৃথক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। রোববার বিকেল পাঁচটার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় জানা যায়নি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বিকালে দুই মোটরসাইকেল আরোহী চট্টগ্রাম শহর থেকে আপেল আনার জন্য যাচ্ছিলেন। পথে সন্ধ্যা হয়ে যাচ্ছে দেখে ইফতার করার জন্য রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে কাউখালী উপজেলার মঘাইছড়ি পাহাড়ের ঢালু সড়কে পৌঁছালে দ্রুত মোটরসাইকেল চালাতে গিয়ে পিকআপ গাড়ির সঙ্গে সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। এদিকে কাপ্তাই চন্দঘোনায় সড়ক দুর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন।

এ বিষয়ে রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।