সুষ্ঠু নির্বাচনের সহযোগিতা চাইলেন বিএনপি প্রার্থী শাহাদাত

নিজস্ব প্রতিবেদক :
‘প্রচারণাকে মানুষের দোরগোরায় পৌঁছে দিতে নির্বাচন কমিশনকে সক্রিয় হতে হবে। একইসাথে মানুষ যাতে ভোট কেন্দ্রে আসতে পারে সেদিকেও তাদের আশ্বস্ত করতে হবে।’
করোনাকালে ভোটারদের কেন্দ্রমুখি করা চ্যালেঞ্জ জানিয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এ কথা বলেন।
তিনি আরো বলেন, এজন্য স্বাস্থ্যবিধি মেনে ভোট দেয়ার বিষয়টি ভোটারদের নিশ্চিত করতে হবে। কারণ মানুষ এখন করোনা নিয়ে আতঙ্কে রয়েছে।
গতকাল দুপুরে বাদ জুম্মা আমানত শাহ (র.) মাজার জেয়ারত শেষে নির্বাচন প্রচারণায় অংশ নিয়ে ডা. শাহাদাত আরো বলেন, আমরা বিরোধী দলের নেতা কর্মীদের যাতে হয়রানি না করা হয় সেজন্য প্রশাসনের সহযোগিতা প্রয়োজন। আর তাতে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন দেখা যাবে।
নির্বাচনী প্রচারণা জেল রোড মাজার গেট থেকে শুরু হয়ে বান্ডেল রোড, বংশাল রোড, ফিরিঙ্গিবাজার মোড়, কোতোয়ালী মোড়, লালদিঘিরপাড়, বক্সিরহাট হয়ে আন্দরকিল্লার মোড়ে পথসভায় মাধ্যমে শেষ হয়।
এসময় ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামকে বিশ্বের কাছে অন্যতম পর্যটন নগর হিসেবে গড়ে তুলবো। কর্ণফুলী নদীকে পরিবেশবান্ধব করে চট্টগ্রামকে হেলদি সিটিতে রূপান্তরিত করবো। জনগণের পাশে থাকবো এবং জনগণের পরামর্শ নিয়ে চট্টগ্রামকে জলাবদ্ধতামুক্ত নগর হিসেবে গড়ে তুলবো।
প্রচারণায় অংশ নিয়ে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নিয়েছে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে। ভোটাধিকার প্রতিষ্ঠিত হলেই আমাদের কাক্সিক্ষত বিজয় আসবে। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে অনেক রাষ্ট্রীয় সন্ত্রাস হয়েছে, কোন ষড়যন্ত্র আমাদের বাঁধা হয়ে দাঁড়াতে পারে নাই। আমরা শপথ নিয়ে নির্বাচনের মাঠে নেমেছি। যত বাঁধা বিপত্তি আসুক সকল বাধার প্রাচীর ডিঙ্গিয়ে বিজয় অর্জন করবো।
চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ডা. শাহাদাত হোসেন একজন পরিচ্ছন্ন মানুষ। তাই সবাই নিজের আরামকে হারাম করে তাকে জয়ী করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। তিনি ৪১ ওয়ার্ড ও ১৪ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে বিএনপির একক কাউন্সিলর প্রার্থীদের জয়ী করতে ঐক্যবদ্ধ কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির সদস্য এরশাদ উল্লাহ, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী প্রমুখ নেতাকর্মী।